এমপি মাশরাফীর সদর হাসপাতালে ঝটিকা সফরঃ ৮ চিকিৎসক ও ৩জনকে শোকজ

5
26
এমপি মাশরাফীর সদর হাসপাতালে ঝটিকা সফরেঃ ৮ চিকিৎসক ও ৩জনকে শোকজ
এমপি মাশরাফীর সদর হাসপাতালে ঝটিকা সফরঃ ৮ চিকিৎসক ও ৩জনকে শোকজ

স্টাফ রিপোর্টার

নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা ঝটিকা সফরে নড়াইল সদর হাসপাতালে। শনিবার (১৮ডিসেম্বর) সকাল ৮টায় তিনি ঝটিকা সফর করে হাসপাতালের বিভিন্ন অনিয়ম দেখে চরম অসোন্তষ প্রকাশ করেন এবং হাসপাতালের তত্বাবধায়কে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। এ ঘটনায় এদিন বিকেলে সময়মতো হাসপাতালে না আসায় ৮জন চিকিৎসক ও ২জন মেডিক্যাল প্যাথলজিষ্টকে এবং অনিয়মের অভিযোগে ডায়েডের দায়িত্বে থাকা ১জন কর্মচারিকে শোকজ এবং রোগিদের খাবার কম দেওয়ায় আউটসোর্সিং-এর ১কর্মচারিকে অব্যাহতি দেওয়ার জন্য ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র এবং নাম প্রকাশে অনিচ্ছুক রোগিরা জানান, এমপি মাশরাফী শনিবার সকাল সাড়ে ৮টার দিকে নড়াইল সদর হাসপালে ঝটিকা সফরে এসে রোগীরা ঠিক মতো খাদ্য না পাওয়া, সকল রোগীদের ওষুধ না দেওয়া, চিকিৎসক ও মেডিকেল প্যাথলজিষ্টদের সময়মত হাজির না হওয়াসহ বিভিন্ন অনিয়ম দেখতে পান। তিনি শিশু ওয়ার্ডে গেলে রোগীরা তার কাছে অভিযোগে জানান গত শুক্রবার রাতে ১৭জনের জায়গায় ৩জনকে খাবার মিল দেওয়া হয়েছে। এছাড়াও চিকিৎসক-নার্সরা ঠিকমতো রোগি দেখেন না ও সেবা করেন না, লেট্রিন অপরিষ্কার থাকে বলে অভিযোগ করেন।

এ ব্যাপারে হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আসাদ উজ-জামান মুন্সী বলেন, শনিবার সকাল ৯টার পরে আসায় ৮জন চিকিৎসক ও ২জন মেডিক্যাল প্যাথলজিষ্টকে শোকজন করা হয়েছে। এছাড়া শিশু ওয়ার্ডে গত শুক্রবার রাতে ১৭জনের জায়গায় ৩জনকে খাবার দেওয়ায় ডায়েডের দায়িত্বে থাকা ১জন কর্মচারিকে শোকজ করা হয়েছে এবং এর সাথে জড়িত অভিযোগে আউটসোর্সিং-এর ১কর্মচারিকে অব্যাহতি দেওয়ার জন্য ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়েছে।

এমপি মাশরাফি বিন মর্তুজা বলেন, হাসপাতালে গরীব মানুষ আসে দুর-দুরান্ত থেকে। তাদের খাবার দেওয়া হয়না-অফিস করেন না ঠিক মত চিকিৎসকরা। আমার রোগীদের খাবার-ওষুধ পায়না এটা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। হাসপাতালের এসব অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করে বিকেলের মধ্যে জানানোর নির্দেশ দেন সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।