নড়াইলে মা/দক ব্যবসায়ীদের বিরুদ্ধে এতিমখানা পরিচালনায় বাঁধা প্রদানের অভিযোগ

8
5
নড়াইলে অগ্নিকান্ডে

স্টাফ রিপোর্টার

সদর উপজেলার জঙ্গলগ্রামে স্থানীয় কয়েক মা/দক ব্যবসায়ী বিরু/দ্ধে বেসরকারিভাবে পরিচালিত জঙ্গলগ্রাম পূর্বপাড়া এতিমখানা পরিচালনাসহ বিভিন্ন সৃজনশনশীল কার্যক্রমে বাঁ/ধা প্রদানের অভিযোগ উঠেছে।

জানা গেছে, সিঙ্গাপুর প্রবাসী জঙ্গলগ্রামের বাসিন্দা শেখ আব্দুর রউফ এই এতিমখানাটি গত ৬ বছর ধরে নিজ অর্থে পরিচালনা করে আসছেন। এ এতিমখানায় ২৩জন অসহায় এতিম শিশু অবস্থান এবং লেখাপড়া করার সুযোগ পাচ্ছেন। সম্প্রতি এলাকার মা/দক ব্যবসায়ী বলে অভিযুক্ত জঙ্গলগ্রামের মৃ/ত রোস্তম শেখের পূত্র কবির শেখ (৪৫), নাসির শেখ, লাভলু, করমসহ কয়েকজন এতিমখানা পরিচালনায় বিভিন্নভাবে বাঁধা প্রদান করে আসছে। সর্বশেষ রোববার (১১ডিসেম্বর) সন্ধ্যার দিকে এতিমখানার সামনে থেকে এতিমখানার বার্ষিক শিক্ষা সফরের একটি ব্যানার কবির, নাসিরসহ কয়েকজন জোরপূর্বক নিয়ে গেছে।

অভিযোগে জানা গেছে, কবির এক সময় শহরের আলাদাতপুর এলাকায় বসবাস করে মা/দক ব্যবসা করতো। পরে পুলিশ ও মা/দকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মা/দক বিরো/ধী অভিযানে এখান থেকে ভারতে পালিয়ে গেলেও সে এলাকায় ফিরে এসে মা/দক ব্যবসায় জড়িয়ে পড়েছে।

এ ব্যাপারে চন্ডিবরপুর ইউনিয়নের মেম্বর জঙ্গলগ্রামের বাসিন্দা সৈয়দ ওসিকুল বলেন, কবির, নাসিরসহ কয়েকজন এলাকার কোন ভালো কাজে সহায়তা করে না বরং এলাকার যুবক সমাজকে নে/শায় আ/সক্ত করে তাদের এবং দেশের ভবিষ্যৎকে ধ্বং/স করছে। কবির শেখ মা/দক বিক্রির দায়ে একাধিকবার পুলিশের হাতে ধরা পড়লেও আবার বেরিয়ে এ পেশায় জড়িয়ে পড়ে। তাকে সহায়তা করছে নাসিরসহ অনেকে। তাদের এসব বিভিন্ন অপকর্মের বিষয় স্থানীয়রা জানলেও ভয়ে কেউ মুখ খোলে না। এ ব্যাপারে চন্ডিবরপুর বীটের উপ পুলিশ পরিদর্শক সাফাত রহমান বলেন, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।