নড়াইল সদরে ১১টি ইউনিয়নের ১৫জন আ’লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

6
39

স্টাফ রিপোর্টার

নড়াইলে আসন্ন ইউপি নির্বাচনে সংগঠনের সিদ্ধান্ত ও নির্দেশনা অমান্য করে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ায় ১৫জন নেতাকে দল থেকে তাদের বহিষ্কার করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের সুপারিশের ভিত্তিতে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস এবং সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত নেতারা হলেন- চন্ডিবরপুর ইউনিয়নে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী জেলা সেচ্ছাসেবক লীগের সাবেক সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন, হবখালীতে ইউনিয়ন যুবলীগের সভাপতি রিয়াজ উদ্দিন চঞ্চল, শাহাবাদে ইউনিয়ন যুবলীগ সদস্য দেলোয়ার হোসেন পান্না ও ইউনিয়ন আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক জিয়াউর রহমান, তুলারামপুরে ইউনিয়ন আ’লীগ সদস্য টিপু সুলতান ও ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি শরীফুল ইসলাম, কলোড়াতে জেলা কৃষক লীগের সহ-সভাপতি আব্বাচ আলী সরদার, ভদ্রবিলায় ইউনিয়ন আ’লীগ সদস্য আল ইমাম সিকদার, ইউনিয়ন আ’লীগ সদস্য নাসির উদ্দিন উজ্জ্বল, বাঁশগ্রামে ইউনিয়ন আ’লীগের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, ইউনিয়ন আ’লীগ সদস্য নাজমুল আলম, বিছালীতে ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি এস.এম আনিসুল ইসলাম, মুলিয়ায় ইউনিয়ন আ’লীগের সভাপতি বিপুল সিকদার, আউড়িয়ায় ইউনিয়ন আ’লীগ সদস্য আকরাম হোসেন ভূঁইয়া এবং সিঙ্গাশোলপুরে ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি উজ্জ্বল শেখ।

জানা গেছে, ২য় ধাপের ইউপি নির্বাচনে নড়াইল সদরে ১৩টি ইউনিয়নের ১১টিতে আ’লীগের ১৫জন নেতা নৌকা প্রতিকের প্রতিদ্বন্দ্বি হিসেবে নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। সদর উপজেলা আ’লীগের সভাপতি আ্যাডঃ অচীন চক্রবর্ত্তী বলেন, সংগঠনের সিদ্ধান্ত ও নির্দেশনা ভঙ্গ করে দলীয় প্রতিক নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় তাদের প্রথমে সতর্ক করা হয়। তারপরও প্রার্থতা প্রত্যাহার না করায় উপজেলা কমিটির সুপারিশের ভিত্তিতে গত রোববার জেলা কমিটি ১৫জন নেতাকে বহিস্কার করেছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১১ নভেম্বর সদরের ১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪জন, সংরক্ষিত নারী আসনে ১’শ ৩১জন এবং সাধারন ওয়ার্ডে ৩৮২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।