নড়াইল বিচার বিভাগের আয়োজনে সহায়ক কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা’র উদ্ভোধন

3
22
নড়াইল বিচার বিভাগের আয়োজনে সহায়ক কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা'র উদ্ভোধন
নড়াইল বিচার বিভাগের আয়োজনে সহায়ক কর্মচারীদের প্রশিক্ষণ কর্মশালা'র উদ্ভোধন

ওশান ডেস্ক

নড়াইল বিচার বিভাগে কর্মরত সহায়ক কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষে প্রশিক্ষণ কর্মশালা-২০২১ এর শুভ উদ্ভোধনী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ মুন্সী মোঃ মশিয়ার রহমান। উপস্থিত ছিলেন নারী ও শিশু নি/র্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক সানা মোঃ মাহরুফ হোসেন। আরও উপস্থিত ছিলেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী আল-মাসুদ সহ নড়াইল জজশীপ ও ম্যাজিস্ট্রেসীর সকল বিচারক, প্রশাসনিক কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ কেরামত আলী।
পরম করুনাময় আল্লাহর নামে এই প্রশিক্ষণ কর্মশালা-২০২১ এর শুভ উদ্ভোধন ঘোষণা করেন নড়াইল বিচার বিভাগের অভিভাবক মাননীয় জেলা ও দায়রা জজ মুন্সী মোঃ মশিয়ার রহমান।

তিনি বলেন- তিনি নড়াইলে বদলী হয়ে আসার তিন মাস পর হতে মহামারী করোনা ভাইরাস এর প্রার্দুভাব জনিত কারনে সকল সরকারী অফিস আদালত বন্ধ সহ সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। পুনরায় অফিস খোলার পরপরই নড়াইল বিচার বিভাগে কর্মরত সহায়ক কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিচার বিভাগ, নড়াইল কর্তৃক এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। উক্ত প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রশিক্ষণার্থী সহ প্রশিক্ষকবৃন্দ অনেক উপকৃত হয়েছেন বলে তিনি মনে করেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় উক্ত প্রশিক্ষণে যেসকল বিষয়াদি নিয়ে প্রশিক্ষণ দেওয়া হয়, পরবর্তীতে অনেকাংশে তার সুফল পাওয়া যাচ্ছেনা মর্মে তিনি মন্তব্য করেন। যা কারোরই কাম্য হতে পারেনা।

যাহোক নড়াইল বিচার বিভাগকে দুর্নীতিমুক্ত নড়াইল বিচার বিভাগ হিসেবে গড়ে তোলা এবং বিচারপ্রার্থী মানুষের ন্যায় বিচার নিশ্চিত সহ আরও আধুনিকায়ন ও কর্মময় করা এবং নড়াইল বিচার বিভাগে কর্মরত সহায়ক কর্মচারীদের কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এই প্রশিক্ষণ কর্মশালা-২০২১ এর আয়োজন করা হয়েছে। এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রশিক্ষণার্থী বৃন্দ যেমন উপকৃত হবেন, ঠিক তেমনিভাবে প্রশিক্ষকবৃন্দও উপকৃত হবেন বলে তিনি বিশ্বাস করেন। তাই এই প্রশিক্ষণ কর্মশালা চলাকালীন সময়ে শিডিউল অনুযায়ী সংশ্লিষ্ট সকলকে নির্ধারিত সময়ের অন্তত ০৫ মিনিট পূর্বে কনফারেন্স রুমে হাজির থাকতে জোর আহ্বান রাখেন।

তিনি বলেন প্রশিক্ষণ চলবে ২৪.১০.২০২১ হতে ০৪.১১.২০২১ খ্রিঃ তারিখ পর্যন্ত। আর এই প্রশিক্ষণ চলাকালীন সময়ে প্রশিক্ষক এর সকল কথা ও নির্দেশনা যথাযথভাবে মনে ধারণ করা, স্ব স্ব মোবাইল ফোন সেট বন্ধ অথবা সাইলেন্ট মুড করে রাখা এবং প্রশিক্ষককে সার্বিকভাবে সহযোগিতা করার নির্দেশনা প্রদান করেন। পরিশেষে তিনি সংশ্লিষ্ট সকলের সুস্বাস্থ্য সহ দীর্ঘায়ু ও প্রশিক্ষণ কর্মশালার সফলতা কামনা করে অদ্যকার অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।