রংপুরের পীরগঞ্জে অ/গ্নিসংযোগের ঘটনায় জড়িত হোতা রবিউল ও সৈকত গ্রেফতার

11
2
রংপুরের পীরগঞ্জে অ/গ্নিসংযোগের ঘটনায় জড়িত রবিউল ও সৈকত গ্রেফতার
রংপুরের পীরগঞ্জে অ/গ্নিসংযোগের ঘটনায় জড়িত রবিউল ও সৈকত গ্রেফতার

নিউজ ডেস্ক

রংপুরের পীরগঞ্জে সংখ্যালঘুদের বসতবাড়িতে অ/গ্নিসংযোগের ঘটনায় জড়িত রবিউল ইসলাম ও সৈকত মণ্ডলকে গ্রেফতার করেছে র‍্যাব। শনিবার কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ এসব তথ্য জানান সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

সূত্রে জানা যায়, গত ১৭ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অবমাননাকর পোস্টকে কেন্দ্র করে রংপুরে পীরগঞ্জের বড় করিমপুর গ্রামে দুর্বত্তরা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে বেশ কয়েকটি বাড়িঘর, দোকানপাট ভা/ঙচুর, লু/টপাট ও অ/গ্নিসংযোগ করে। ওই ঘটনায় হা/মলা, ভাঙচুর, অ/গ্নিসংযোগ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অ/পপ্রচারের অভিযোগে রংপুরে পীরগঞ্জ থানায় তিনটি মামলা দায়ের হয়।

পরবর্তীতে বেশ কয়েকজনকে গ্রেফতার করে র‍্যাব-১৩। গ্রেফতারকৃতদের দেয়া তথ্যে অনুযায়ী শুক্রবার (২২ অক্টোবর) রাতে টঙ্গী এলাকা থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে রংপুরের পীরগঞ্জে হামলা ও অগ্নিসংযোগের অন্যতম হোতা সৈকত মন্ডল (২৪) ও রবিউল ইসলামকে (৩৬) গ্রেফতার করে র‍্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-১৩ এর একটি আভিযানিক দল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পীরগঞ্জে ঘটনায় তাদের স্বীকারোক্তি মেলে।