পবিত্র কাবাঘর নিয়ে ফেসবুকে অবমাননাকর পোস্ট দেয়া সেই কিশোর গ্রেফতার; আটক ৪৩

3
26
রংপুরের পীরগঞ্জে ফেসবুক পোস্টে হা/মলা ও অ/গ্নিসংযোগ!
রংপুরের পীরগঞ্জে ফেসবুক পোস্টে হা/মলা ও অ/গ্নিসংযোগ!

নিউজ ডেস্ক

পবিত্র কাবাঘর নিয়ে ফেসবুকে অবমাননাকর পোস্ট দেয়া রংপুরের পীরগঞ্জের কসবা মাঝিপাড়ার সেই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৮ অক্টোবর) রাত সাড়ে নয়টার দিকে জয়পুরহাট থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে।

রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে সংবাদ মাধ্যমে জানান, অভিযুক্ত কিশোরের পোস্টটিকে কেন্দ্র করে রোববার সন্ধ্যায় অসংখ্য লোকজন উত্তেজিত হয়ে ওঠে এবং কিশোরটির বাড়ি আক্রমণের জন্য সমবেত হতে থাকে। এক পর্যায়ে আমরা তার বাড়িঘর রক্ষা করতে পারলেও দুর্বৃত্তরা পাশের গ্রামে হামলা-ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করে।

তিনি আরো বলেন, এরইমধ্যে আমরা সহিংসতায় অংশ নেয়া ৪৩জনকে গ্রেফতার করেছি। ২টি মামলা হয়েছে। আক্রান্ত গ্রামটির সকল সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিতে র‍্যাব, বিজিবি এবং পুলিশের টহল অব্যাহত রয়েছে।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসান অভিযুক্ত কিশোরকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্থদের তালিকা অনুযায়ী পুনর্বাসন করার উদ্যোগ নেয়া হয়েছে। তাদের মাঝে খাবারসহ বিভিন্ন উপকরণ বিতরণ অব্যাহত আছে।

এদিকে, মঙ্গলবার সহিংসতার ঘটনাস্থল পরিদর্শনে আসবেন তথ্যমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। উল্লেখ্য, ফেসবুকে ধর্ম অবমাননার কথিত অভিযোগে রংপুরের পীরগঞ্জে গতকাল রোববার রাত ১০টার দিকে হিন্দু সম্প্রদায়ের বেশকিছু বাড়িঘরে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। (সূত্রঃ যমুনা টেলিভিশন)

 

3 COMMENTS

  1. Hey just wanted to give you a quick heads up. The text in your article seem to be running off the screen in Internet explorer. I’m not sure if this is a format issue or something to do with browser compatibility but I figured I’d post to let you know. The style and design look great though! Hope you get the issue solved soon. Thanks

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here