রংপুরের পীরগঞ্জে ফেসবুক পোস্টে হা/মলা ও অ/গ্নিসংযোগ!

93
13
রংপুরের পীরগঞ্জে ফেসবুক পোস্টে হা/মলা ও অ/গ্নিসংযোগ!
রংপুরের পীরগঞ্জে ফেসবুক পোস্টে হা/মলা ও অ/গ্নিসংযোগ!

ডেস্ক রিপোর্ট

ফেসবুক পোস্টে ধর্ম অবমাননার অভিযোগে রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের করিমপুর গ্রামের মাঝিপাড়ায় হিন্দুপল্লীতে হাম/লা ও অ/গ্নিসংযোগের ঘটনা ঘটেছে। রবিবার (১৭ অক্টোবর) রাত ১১ টার দিকে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের করিমপুর নামক এলাকায় এ ঘটনা ঘটে। এসময় ১৫ থেকে ২০টি বাড়ি-ঘর পুড়িয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্তরা।

স্থানীয় সূত্রে জানা গেছে , রবিবার দুপুরের দিকে মাঝিপাড়ার এক তরুণের নামে ফেসবুকে একটি আইডি থেকে কাবাঘরের অবমাননার অভিযোগ ওঠে। এরপর বিকেলে মাঝিপাড়ায় হা/মলা করে একদল দুর্বৃত্ত। জানা যায়, হামলাকারীরা একটি মন্দিরসহ একাধিক বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়। পরে রাতে তারা অন্তত ২০টি বাড়িতে আ/গুন ধরিয়ে দেয়। আগুন নেভাতে পীরগঞ্জ ও মিঠাপুর ফা/য়ার ব্রিগেডের দুটি ইউনিট কাজ করে।

এদিকে মাঝিপাড়ার এক বাসিন্দা বলেন, ‘আমার বাড়ির সব জিনিসপত্র লুট হয়ে গেছে। আমার তিনটি গরু মারা গেছে আগুনে। পুলিশ এসেছে কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে গেছে।’ রংপুর জেলার সহকারী পুলিশ সুপার কামরুজ্জামান সরদার জানান, হিন্দু সম্প্রদায়ের এক যুবক ফেসবুকে ধর্মীয় অবমাননাকর পোস্ট দিয়েছেন-এমন অভিযোগের পর রবিবার এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।