সুলতানের মতো মাশরাফীও বিশ্বে বাংলাদেশ ও নড়াইলকে পরিচয় করিয়ে দিয়েছেনঃ পর্যটন প্রতিমন্ত্রী

3
35
এস এম সুলতানের মতো মাশরাফীও বিশ্বে বাংলাদেশ ও নড়াইলকে পরিচয় করিয়ে দিয়েছেনঃ মাহবুব আলী
এস এম সুলতানের মতো মাশরাফীও বিশ্বে বাংলাদেশ ও নড়াইলকে পরিচয় করিয়ে দিয়েছেনঃ মাহবুব আলী

স্টাফ রিপোর্টার

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি বলেছেন, ‘শিল্পী এস এম সুলতান তাঁর শিল্পকর্মের মধ্যদিয়ে সারা বিশ্বে যেমন বাংলাদেশ ও নড়াইলকে পরিচয় করে দিয়েছেন, তেমনি ক্রিকেট তারকা সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজাও বিশ্ববাসির কাছে বাংলাদেশ ও নড়াইলকে পরিচিত করেছেন। ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মূখার্জীর শ্বশুরবাড়ির এই নড়াইল পর্যটনের অপার সম্ভবনাময় একটি জেলা। আমরা সবাই মিলে কাজ করবো, পর্যটনকে প্রমোট করবো এবং পর্যটনকে প্রমোট করার ক্ষেত্রে নড়াইলের চিত্রানদী এবং তাঁর পাশে নান্দনিক সৌন্দর্য্যকে বিশ্বের বুকে তুলে ধরে বাংলাদেশকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ২০৪১ সালের যে টার্গেট আছে, সে টার্গেটে পৌঁছানোর ক্ষেত্রে নড়াইলবাসি সামনের কাতারের সৈনিক হিসেবে কাজ করবেন, এটা আমার প্রত্যাশা।’ ট্যুরিজম রিসোর্ট ইন্ডাষ্ট্রিজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রিয়াব) এর আয়োজন শনিবার (০২ অক্টোবর) রাত ১০টায় নড়াইলের অরুণিমা রিসোর্ট গলফ ক্লাবে ‘স্থানীয় কর্মসংস্থান সৃষ্টিসহ গ্রামীণ পর্যটন উন্নয়নে রির্সোট এর ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

ট্যুরিজম রির্সোট ইন্ড্রট্রিজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রিয়াব) এর সভাপতি খবির উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে সেমিনারে নড়াইলের পর্যটন বিষয়ক কিনোট উপস্থাপন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, পর্যটন কর্পোরেশনের জনসংযোগ ম্যানেজার জিয়াউল হক হাওলাদার, ট্রিয়াব এর কোষাধ্যক্ষ শামসুজ্জামান বাবুল, পর্যটন উন্নয়ন সমিতির (টিডাব) সভাপতি মোঃ হাবিব আলী, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ প্রমূখ। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে প্রতিমন্ত্রী শিল্পী এস এম সুলতান কমপ্লেক্সের শিশুস্বর্গে দু’দিনব্যাপি আর্টক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহনকারী শিল্পীদের মাঝে ক্রেস্ট বিতরণ করেন। এছাড়া তিনি এস এম সুলতান স্মৃতি সংগ্রহশালা এবং নড়াইল শহরের হাটবাড়িয়া জমিদার বাড়ি এলাকায় নির্মানাধীন ডিসি পার্কের অগ্রগতি পরিদর্শন করেন। এসময় নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তবৃন্দ উপস্থিত ছিলেন।