নড়াইলের পেড়লীতে বিনামূল্যে লেন্স সংযোজন ও চক্ষু চিকিৎসা সেবা প্রদান

4
3
নড়াইলের পেড়লীতে বিনামূল্যে লেন্স সংযোজন ও চক্ষু চিকিৎসা সেবা প্রদান
নড়াইলের পেড়লীতে বিনামূল্যে লেন্স সংযোজন ও চক্ষু চিকিৎসা সেবা প্রদান

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লীতে দরিদ্র ও অসহায় রোগীদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা করে লেন্স সংযোজন ও চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এলাকার কৃতিসন্তান লন্ডন প্রবাসী ব্যারিস্টার গোলাম হাফিজ এর পৃষ্ঠপোষকতায় এবং খুলনার শিরোমণিস্থ বি এন এস বি চক্ষু হাসপাতাল ও ফ্রেড হলোজ এর যৌথ উদ্যোগে রোবাবর (২৬ সেপ্টেম্বর) সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত পেড়লীস্থ ব্যারিস্টার হাফিজ হাসপাতালে (নির্মাণাধীন) ১৩তম চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়।

মোঃ কামাল হোসেন (কিবরিয়া) এর সার্বিক তত্ত্বাবধানে দিনব্যাপী অনুষ্ঠিত চক্ষু চিকিৎসা শিবিরে খুলনাস্থ বি এন এস বি চক্ষু হাসপাতালের পাবলিক রিলেশন অফিসার মীর মিজানুর রহমানের সমন্বয়ে গঠিত ১০ সদস্যের মেডিকেল টিমের সহকারী সার্জন ডাঃ সেলিনা আক্তার ও ডাঃ জুবায়ের রিয়াল ৭৫০ জন রোগীর চক্ষু বিনামূল্যে পরীক্ষা করে ব্যবস্থাপত্র প্রদান করেন। এর মধ্যে বাছাইকৃত ছানীপড়া জনিত ১৫০ জন দরিদ্র ও অসহায় রোগীকে বিনামূল্যে অ/স্ত্রপচার করে লেন্স সংযোজনের জন্য খুলনাস্থ বি এন এস বি চক্ষু হাসপাতালে নেয়া হয়েছে এবং ২০০ জন রোগীকে বিনামূল্যে চশমা প্রদান করা হয়েছে।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা শুরুর পূর্বে সাংবাদিক এম এম মাসুম রেজার সঞ্চালনায় অনুষ্ঠিত এক সভায় বিশিষ্ট চিকিৎসক হার্ট অ্যাটাক এর উপর আমেরিকা ও মালয়েশিয়ায় প্রশিক্ষপ্রাপ্ত ও গবেষক অধ্যাপক ডাঃ ওয়াহিদুজ্জামান লন্ডন প্রবাসী ব্যারিস্টার গোলাম হাফিজের এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে চিকিৎসা সংক্রান্ত গুরুত্বপূর্ণ আলোচনা করেন।