জেন্ডার সাম্য সমাজ গড়ার প্রত্যয় নিয়ে নড়াইলে ব্র্যাকের ইনসেপশন মিটিং অনুষ্ঠিত

7
21
জেন্ডার সাম্য সমাজ গড়ার প্রত্যয় নিয়ে নড়াইলে ব্র্যাকের ইনসেপশন মিটিং অনুষ্ঠিত
জেন্ডার সাম্য সমাজ গড়ার প্রত্যয় নিয়ে নড়াইলে ব্র্যাকের ইনসেপশন মিটিং অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

জেন্ডার সাম্য সমাজ গড়ার প্রত্যয় নিয়ে জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভার্সিটি (জিজেডি) কর্মসূচির আওতায় ইনসেপশন মিটিং অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫সেপ্টেম্বর) সকাল ১০ ঘটিকায় ব্র্যাক নড়াইল আঞ্চলিক অফিসের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

ব্র্যাক নড়াইল জেলা সমন্বয়ক আব্দুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠানে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন প্রধান অতিথি নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, বিশেষ অতিথি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আনিসুর রহমান। জেন্ডার মেইনস্ট্রিমিং এর আঞ্চলিক ব্যবস্থাপক সঞ্জয় ব্যানার্জীর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক (দাবী) মোঃ তমিজ উদ্দিন। এছাড়া ব্র্যাক জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারসিটি কর্মসূচির চলমান কর্মসূচি, লক্ষ্য, উদ্দেশ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অবহিত করেন জিজেডি আঞ্চলিক ব্যবস্থাপক এস.এম.সারোয়ার হোসাইন। অনুষ্ঠানে ব্র্যাক নড়াইল জেলার মাইক্রোফিনান্স (প্রগতি) কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক এইচ.এম. শামীম, যক্ষ্মা কর্মসূচির ব্যবস্থাপক হাসানুজ্জামান, প্রকুল কুমার, লিয়াকত হোসেন, মাজেদুর রহমানসহ ব্র্যাকের সকল কর্মসূচির কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান বলেন, সরকারী কাজের সাথে বেসরকারী সংগঠনের কাজের সমন্বয়ের মাধ্যমে সমাজ পরিবর্তন সম্ভব। তিনি ব্র্যাকের বিভিন্ন কর্মসূচির কর্মকর্তাদের নিয়মিত জেলা প্রশাসকের কার্যালয়ের সাথে যোগাযোগ রাখতে বলেন এবং এর মাধ্যমে ব্র্যাকের বিভিন্ন কাজে সকল ধরনের সাহায্যের আশ্বাস দেন।

সভায় জানানো হয় নারী ও পুরুষ লিঙ্গ বৈচিত্রময় জনগোষ্ঠীর অবস্থা ও অভিজ্ঞতা বিবেচনা করে রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকসহ সকল ক্ষেত্রে নারী-পুরুষ যেন কোনভাবেই বৈষম্যের সম্মুখীন না হয় এবং সর্বোপরি সকলেই যেন সমানভাবে উপকৃত হয় এই লক্ষ্য নিয়ে বাংলাদেশ সৃষ্টির লগ্ন থেকে পৃথিবীর সর্ববৃহৎ এনজিও ব্র্যাক কাজ করছে।