নড়াইলে জেলা ব্র্যান্ডিং কার্যক্রম সংক্রান্ত ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত

6
3
নড়াইলে জেলা ব্র্যান্ডিং কার্যক্রম সংক্রান্ত ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত
নড়াইলে জেলা ব্র্যান্ডিং কার্যক্রম সংক্রান্ত ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে জেলা ব্র্যান্ডিং কার্যক্রম সংক্রান্ত এক ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মন্ত্রীপরিষদ বিভাগের ই-গভার্নেন্স-২ অধিশাখা এবং এসপায়ার টু ইনোভেট(এটুআই) প্রোগ্রামের সার্বিক সযোগিতায় গতকাল (বৃহস্পতিবার) বিকেলে নড়াইল জেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করে। নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন অতিরিক্ত সচিব ও এটুআই প্রকল্প পরিচালক মোঃ আব্দুল মান্নান পিএএ। অন্যান্যের মধ্যে ঢাকা প্রান্তে ভার্চুয়ালী যুক্ত ছিলেন মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্ম-সচিব ও এটুআই প্রকল্পের যুগ্ম প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, যুগ্ম-সচিব সেলিনা জাভেদ, উপ-সচিব শামসুজ্জামান প্রমূখ।

নড়াইল প্রান্তে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সদস্য ও অরুণিমা পর্যটন কেন্দ্রের চেয়ারম্যান খবির উদ্দিন আহমেদ, অধ্যক্ষ রওশন আলী ও নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, রিসোর্ট মালিক ও তরুণ উদ্যোক্তাসহ বিভিন্ন শ্রেণীপেশার ৩৬জন যুক্ত ছিলেন।

নড়াইলে পর্যটনের অপার সম্ভাবনার কথা উল্লেখ করে কর্মশালায় সদর উপজেলার কামাল প্রতাপ গ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ফুফু বাড়ি ও নয়নপুর এলাকায় স্মৃতি রক্ষা, চিহ্নিত দর্শনীয় স্থানসমূহে সুষ্ঠু যাতায়াত ব্যবস্থা, পর্যটকদের আবাসনের জন্য মোটেল নির্মান এবং ঐতিহাসিক স্থাপনা ও পুরাকীর্তিগুলো সংরক্ষণ এবং দেশ-বিদেশে নড়াইলকে পরিচিত করতে পারে এমন সব পণ্য সরকারি ওয়েব পেইজে (ekshop.gov.bd) আপলোড করাসহ জেলা ব্র্যান্ডিং কার্যক্রম আরো জোরদার করতে বিষয়ভিত্তিক কমিটি গঠনেরও সুপারিশ করা হয়।