নড়াইলে মাছের সাথে এ কেমন শত্রুতা? চার লক্ষাধিক টাকার ক্ষতি

2
9
নড়াইলে মাছের সাথে এ কেমন শত্রুতা, চার লক্ষাধিক টাকার ক্ষতি
নড়াইলে মাছের সাথে এ কেমন শত্রুতা, চার লক্ষাধিক টাকার ক্ষতি

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের দুইটি মৎস্য ঘেরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ উঠেছে। এতে ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মাছচাষিরা। নড়াইল সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের সাতঘড়িয়া গ্রামের বাসিন্দা গোপাল রায় ও রতন বিশ্বাস । দুইজনের ঘেড় পাশাপাশি। গোপালের ঘেড়ের আয়তন ৬২ শতক আর রতন বিশ্বােসর ৬০ শতক। দুই জনের ঘেড়েই চিংড়ি মাছ ছাড়া ছিল। সঠিক পরিচর্যা করায় মাছ ও ভাল হয়েছিল। কিন্তু গত বুধবার রাতের কোনো এক সময় কে কারা বিষ প্রয়োগ করেছে বলে ধারণা করছেন তারা ।

বৃহস্পতিবার সকালে ঘেরে গিয়ে দেখেন সব চিংড়ি মাছ মরে ভেসে উঠেছে। ঘেরের মালিক গোপাল রায় ও রতন বিশ্বাস জানান, আমাদের সাথে কারো কোন বিরোধ নেই। কে বা কারা কেন এই কাজটি করেছে তা বুঝে উঠতে পারছিনা ।

স্থানীয় জনপ্রতিনিধি, মহিলা মেম্বার সুন্দরী বালা বাগচী কে ঘেরে বিষ প্রয়োগের বিষয়ে কারা জড়িত থাকতে পারে জানেত চাইলে তিনি বলেন, আমাদের সাতঘড়িয়ার বিলের অধিকাংশ জমি প্রভাবশালীদের দখলে। দুই এক খন্ড জমি যাও কিছু স্থানীয় লোকজন মাছ চাষ করে খাচ্ছিল হয়তবা তাদের মাছ চাষ থেকে দূরে রাখতে এমন কাজ কেউ করতে পারে । বিষয়টি তদন্ত হওয়া প্রয়োজন।স্থানীয় এলাকাবাসী প্রশাসনের নিকট ঘেরে বিষ প্রয়োগের ঘটনায় তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহনের দাবী জানিয়েছে।