বর্ষসেরা তরুণ কলাম লেখক জবির ইমরান

3427
28
বর্ষসেরা তরুণ কলাম লেখক জবির ইমরান
বর্ষসেরা তরুণ কলাম লেখক জবির ইমরান

মিনহাজুল ইসলাম

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২০-২১ বর্ষের সেরা লেখক হিসেবে ২য় স্থান অধিকার করেছেন ইমরান হুসাইন। তিনি সংগঠনটির জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক । এছাড়া, বর্ষসেরা কলাম লেখকে প্রথম হয়েছেন ইসলামি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মো.বিল্লাল হোসেন এবং ঢাকা কলেজ শাখার সভাপতি সায়েম আহমাদ।

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭ টায় সংগঠনটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনাসভা ও সাংস্কৃতিক সন্ধ্যায় বর্ষসেরা লেখক ঘোষণা করেন আমন্ত্রিত অতিথিরা।

দ্বিতীয় স্থান অধিকারী ইমরান হুসাইন বলেন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের প্রতি আমি কৃতজ্ঞ।আমি সত্যিই খুব খুশি, যা বলে বোঝানো সম্ভব না। সকলের দোয়া ও ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চাই।

অনুষ্ঠানে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত নিজ প্রবন্ধ পাঠ প্রতিযোগিতায় প্রথম হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ফারিয়া ইয়াসমিন। বিজয়ীদের নাম ঘোষণার পর ২০২১-২২ বর্ষের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এছাড়া ২০২০-২১ বর্ষের সেরা শাখা হিসেবে প্রথম হয়েছেন ইসলামি বিশ্ববিদ্যালয় (ইবি)। দ্বিতীয় হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এবং তৃতীয় হয়েছেন ঢাকা কলেজ।

এসময় সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি জাহানুর ইসলামের সভাপতিত্বে আলোচক ছিলেন কথা সাহিত্যক, সাংবাদিক ও দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ। অতিথি হিসেবে ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেব, প্রথম আলো বন্ধুসভার সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মুমিত আল রশিদ, সংগঠনটির উপদেষ্টা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ ইয়াহইয়া আখতার, সংগঠনটির উপদেষ্টা, কলাম লেখক ও সাংবাদিক আশফাকুজ্জামান এবং সংঠনটির উপদেষ্টা ও প্রতিষ্ঠাকালীন সদস্য ফয়সাল আহাম্মদ।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ