কালিয়ায় দুই পকেট চোরের কারাদণ্ড

3
4
অস্ত্রসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার

পশুর হাটে গৃহস্তের পকেট থেকে টাকা চুরি করে পালানোর সময় দুই পকেট চোরকে হাটের লোকজন আটক করে। পরে ইউএনওর ভ্রাম্যমান আদালত দুই পকেট চোরকে এক মাস করে কারাদন্ডের আদেশ দেন । রোববার সন্ধ্যায় নড়াইলের কালিয়া উপজেলার পহরডাঙ্গা পশুর হাটে এ পকেট চুরির ঘটনা ঘটে ।

পুলিশ জানায়, লকডাউন শিথিল হওয়ার পর উপজেলার পহরডাঙ্গায় রোববার সকাল ৮ টা থেকে শুরু হয় কোরবানির পশু কেনা বেচার হাট। হাটে পশু কিনতে এসেছিলেন পার্শ্ববর্তী গোপালগঞ্জ সদর উপজেলার ঘোষেরচর গ্রামের গোয়ান উদ্দিন তালুকদারের ছেলে মো.লিটন তালুকদার। হাটের মধ্যে পশু কেনার কাজে ব্যস্ত থাকার সময় সুযোগ বুঝে ২/৩ জনের একদল পকেট চোর তার শার্টের পকেট থেকে ৬২ হাজার টাকা চুরি করে। পালানোর সময় হাটের লোকজন ধাওয়া করে বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার আতিয়ার রহমানের ছেলে মো.রফিকুল ইসলাম(২৫) ও খুলনার ফুলতলা উপজেলার আলকা গ্রামের আব্দুল গফফারের ছেলে মো.সাইফুল ইসলামকে (৩৫) টাকাসহ আটক করে পুলিশে সোপর্দ করে।

পুলিশ তাদেরকে কালিয়ার ইউএনও মো.আরিফুল ইসলাম পরিচালিত ভ্রাম্যমান আদালত হাজির করলে এক মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। চোরদের কাছ থেকে উদ্ধারকৃত ৬২ হাজার টাকা লিটন তালুকদারকে ফিরিয়ে দেয়া হয়। উপজেলার নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন বলেন,‘দুই পকেট চোরকে নড়াইল জেলা কারাগারে পাঠানো হয়েছে।’