নড়াইলে করোনায় নতুন করে আক্রান্ত ৬৭, মৃ/ত ১ জন

5
2
নড়াইলে করোনায় নতুন করে আক্রান্ত ৬৭, মৃ/ত ১ জন
নড়াইলে করোনায় নতুন করে আক্রান্ত ৬৭, মৃ/ত ১ জন

স্টাফ রিপোর্টার

নড়াইল জেলায় করোনায় গত ২৪ ঘন্টায় ২শ ৪৪ জনের নমুনা পরীক্ষায় ৬৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, শনাক্তের হার ২৭.৪৫। মৃ/ত্যু হয়েছে ১ জনের। এদিকে করোনা সংক্রমণ ঠেকাতে জেলায় চলছে ২২ দিনের মত সর্বাত্মক ক/ঠোর লক ডাউন । সকাল থেকেই জেলার নড়াইল সদর, লোহাগড়া, কালিয়া উপজেলার বিভিন্ন বাজার ও গুরুত্বপূর্ন স্থানে সেনাবাহিনী বিজিবি, পুলিশ ও আনসারকে টহল দিতে দেখা গিয়েছে।

আজ সোমবার জেলা সিভিল সা/র্জন ডাঃ নাছিমা আক্তার স্বাক্ষরিত তথ্যে সূত্রে জানা গেছে, জেলায় ৬৭ জন করোনা আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ জনের। করোনা ভাইরাস সংক্রামনের নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার শতকরা ২৭.৪৫ জন।

৩ শত ৮০ জনের রির্পোট পেন্ডিং রয়েছে। সদর উপজেলায় ২২ জন, লোহাগড়ায় ২৯ জন এবং কালিয়া উপজেলায় ১৬ জন আক্রা/ন্ত হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৩৬ জন। জেলায় করোনায় এ পর্যন্ত মারা গেছে ৬৮ জন। জেলায় এ পর্যন্ত মোট ৩ হাজার ৪শত ৫৬ জনের করোনা পজিটিভ হয়েছে। এর মধ্যে সদরে ১ হাজার ৭ শত ৬৭ জন, লোহাগড়ায় ১হাজার ১শত ৬৭ জন ও কালিয়ায় ৫ শত ২৫ জনের করোনা পজিটিভ। এ পর্যন্ত সুস্থ হয়েছে ২ হাজার ৪ শত ২৮ জন সুস্থ হয়েছে।

আজ সোমবার পযর্ন্ত ৯ শত ০৪ জন করোনায় আক্রান্ত আছে। এদিকে নড়াইলে কোভিড-১৯ এর সংক্রামন প্রতিরোধের কারণে সাধারন মানুষকে স্বাস্থ্য বিধি মেনে চলতে রবিবার সকাল-থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালিত হয়।

এ সময় স্বাস্থ্য বিধি মেনে না চলা ও মাস্ক পরিধান না করা এবং সরকার ঘোষিত লক ডাউনের আইন অমান্য করার অপরাধে সংক্রমণ রো/গ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইন-২০১৮), ভোক্তা অধিকার সংরক্ষন আইন এবং সড়ক পরিবহন আইন-২০১৮ আইনের আওতায় ১৯ জনকে মোট ২১ হাজার ৪ শত টাকা জরিমানা প্রদান করে। এ সময় ১৯টি মামলা দায়ের করা হয় ।