নড়াইল করোনা সংক্রমণ প্রতিরোধে এবার মাশরাফীর ব্যতিক্রমী উদ্যোগ

0
4
নড়াইল করোনা সংক্রমণ প্রতিরোধে এবার মাশরাফীর ব্যতিক্রমী উদ্যোগ
নড়াইল করোনা সংক্রমণ প্রতিরোধে এবার মাশরাফীর ব্যতিক্রমী উদ্যোগ

স্টাফ রিপোর্টার

করোনা সংক্রমণ প্রতিরোধে নড়াইল-২ আসনের এমপি মাশরাফি ব্যতিক্রমী উদ্যোগ নিলেন। তিনি তার নিজস্ব তহবিল থেকে নড়াইলে ১০টি ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন করলেন। এই বুথ থেকে যেকোনো মানুষ সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হাত স্যানিটাইজ এবং ফ্রি সার্জিক্যাল মাস্ক নিয়ে ব্যবহার করতে পারবেন।

বুধবার (৩০ জুন) দুপুরে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে নড়াইল প্রেসক্লাবের সামনে নড়াইল শহরে ৬টি বুথের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু এবং এমপি মাশরাফির বাবা নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা গোলাম মোর্ত্তজা স্বপন। এ সময় উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের ভাইচ-চেয়ারম্যান এবং নড়াইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক শামীমূল ইসলাম টুলু, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, কর্মকর্তা কাজী হাফিজুর রহমান, হায়দার আপন প্রমুখ। এছাড়া আগামিকাল বৃহস্পতিবার লোহাগড়া শহরে ৪টি স্থানে এ করোনা প্রতিরোধক বুথ স্থাপন করা হবে।

শহরে করোনা প্রতিরোধক বুথগুলি হলো রূপগঞ্জ বাসষ্টান্ড, নড়াইল প্রেসক্লাব চত্বর, সদর হাসপাতালের সামনে, পুরাতন বাস টার্মিনালের সামনে, নড়াইল চৌরাস্তা এবং আদালত চত্বর। জানা গেছে, বৈশ্বিক করোনা মহামারি শুরু হবার পর থেকেই এমপি মাশরাফি ব্যক্তিগত তহবিল থেকে করোনায় আক্রান্ত রোগিদের সেবা প্রদানের জন্য নড়াইলে চিকিৎসক, স্বাস্থ্য বিভাগ, করোনাযোদ্ধাসহ কয়েক হাজার করোনা সুরক্ষা সামগ্রী, ৭ হাজার কর্মহীন মানুষকে খাদ্য ও আর্থিক সহায়তা, গ্রামে গ্রামে চিকিৎসা সেবার ব্যবস্থা, টেলিমেডিসিন সেবা, করোনা প্রতিরোধে জীবাণুনাশক কক্ষ এবং ডক্টরস চেম্বার নির্মান করেছেন।

এছাড়া তার ঐকান্তিক প্রচেষ্টায় সদর ও লোহাগড়া হাসপাতালে অত্যাধুনিক মেশিনের সাহায্যে মাত্র ৪৫ মিনিটে কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা, সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন চালু এবং ১০ শয্যা বিশিষ্ট আইসিইউ পাশ হয়েছে। জেলার করোনায় আক্রান্ত শ্বা/স ক/ষ্টের রো/গীদের জন্য এখনও নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে ফ্রি অক্সিজেন সেবার ব্যবস্থা চালু রেখেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here