করোনায় ঝুঁ/কিপূর্ণ নড়াইলের ৪টি ইউনিয়নের পাশাপাশি ১০টি গ্রাম

4
105
করোনা প্রতিরো*ধে নড়াইলকে বিভিন্ন রে'ড, ইয়োলো ও গ্রীন জোনে বিভক্ত
করোনা প্রতিরো*ধ

স্টাফ রিপোর্টার

করোনায় হট স্পট এখন সদরের ১০টি গ্রাম। জুন মাসে পাশাপাশি ১০টি গ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৪০জন। করোনা উপসর্গ জ্ব/র, স/র্দি, কা/শিসহ বিভিন্ন করোনা উপ/সর্গ নিয়ে ভু/গলেও এ এলাকার মানুষ অজানা থাকায় অনেক মানুষ করোনা টেস্ট করাচ্ছেন না। এ কারনে গত বৃহস্পতিবার ও রোববার দু’টি ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা নমু/না সংগ্রহ করা হয়।

সিভিল সা/র্জন অফিসের মেডিকেল অফিসার ডা. শফিক তমাল জানান, গত ১জুন থেকে ১৩জুন পর্যন্ত সদর উপজেলার পাশাপাশি ৪টি ইউনিয়নের পাশাপাশি পাচুড়িয়া, গোবরা, কলোড়া, মুশুড়িয়া, রাম নগরচর, আগদিয়ার চর, শিমুলিয়া, সিঙ্গাশোলপুর, বিছালী ও বীড়গ্রামে আক্রা/ন্তের সংখ্যা বাড়ছে। এ কারণে গত বৃহস্পতিবার কলোড়া (১০ জুন) এবং রোববার (১৩জুন) সিঙ্গাশোলপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা নমু/না সংগ্রহ করা হয়। এখানে ৬৩টি নমু/না সংগ্রহ করা হয়েছে। তবে বৃষ্টির কারনে নমুনা সংগ্রহ কম হয়েছে বলে জানান। রিপোর্ট এখনও পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, এসব অঞ্চলের অনেকেই ভারত থেকে গো/পনে (পাসপোর্ট ছাড়া) আবার বেনাপোল বর্ডার থেকে অনৈতিক সুযোগ নিয়ে বাড়িতে ফিরেছেন। এসব ব্যক্তির অনেকে করোনায় আক্রা/ন্ত হলেও তারা নমুনা দিতে ভ/য় পাচ্ছেন। আবার তারা সতর্কও হচ্ছেন না। তাদের কাছ থেকে করোনা ছড়াচ্ছে)

করোনায় উচ্চ ঝুঁ/কির নড়াইলে গত চব্বিশ ঘন্টায় ৬১ জনের নমুনা রিপোর্টে ২৫জন আক্রা/ন্ত হয়েছে। সনাক্তের বিচারে আক্রান্তের হার ৪০.৯৮ভাগ। করোনায় আক্রান্ত হয়ে রোববার (১৩ জুন) রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সদরের ভদ্রবিলা ইউনিয়নের চন্ডিতলা গ্রামের মোঃ দেলোয়ার হোসেন (৭০) মৃ/ত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

এদিকে গত (৭ থেকে ১৪জুন) জেলায় ৩৮০টি রিপোর্টের বিপরীতে ১শ ৫৬জন করোনা পজি/টিভ এসেছে। সনাক্তের বিচারে ৪১.০৫ভাগ। সিভিল সা/র্জন নাসিমা আক্তার বলেন, ভারত থেকে গোপন পথে (পাসপোর্ট ছাড়া) নড়াইলে বাড়িতে ফিরছেন বলে অভিযোগ রয়েছে। যদি তারা এভাবে নড়াইলে প্রবেশ করে তাহলেতো তাদেও কারনে ঝুঁ/কি বাড়তে পারে।#