নড়াইলে লকডাউন ঘোষণা

202
18
করোনা প্রতিরো*ধে নড়াইলকে বিভিন্ন রে'ড, ইয়োলো ও গ্রীন জোনে বিভক্ত
করোনা প্রতিরো*ধ

ওশান ডেস্ক

নড়াইলে ৭ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১১ জুন) এক গণবিজ্ঞপ্তিতে করোনা পরিস্থিতিতে ৭ দিনের জন্য নড়াইলে লকডাউন আদেশ জারি করেছে জেলা প্রশাসন। বিজ্ঞপ্তিতে জানানো হয়, নড়াইল জেলায় করােনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় নড়াইল জেলা কমিটির ১১/০৬/২০২১ খ্রি. তারিখের সিদ্ধান্তের প্রেক্ষিতে প্রা/ণঘা/তী নােভেল করােনা ভাইরাস (কোভিড-১৯) এর ঝুঁ/কি মােকা/বেলায় সংক্র/মণ রােগ (প্রতিরাে/ধ, নিয়ন্ত্রণ ও নির্মল) আইন, ২০১৮ এর ১১(১)(২)(৩) ধারা মােতাবেক নড়াইল জেলার নড়াইল পৌরসভা, সদর উপজেলার কলােড়া এবং সিঙ্গাশােলপুর ইউনিয়ন, লােহাগড়া উপজেলার শালনগর ইউনিয়ন ও লােহাগড়া বাজার এলাকা আগামী ১২/০৬/২০২১ খ্রি. থেকে ১৯/০৬/২০২১ তারিখ পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ০৬.০০টা থেকে পরবর্তী দিন সকাল ০৮.০০ টা পর্যন্ত লকডাউন ঘােষণা করা হয়।

লকডাউনকালীন ঘােষণাকৃত এলাকায় বাইরে থেকে কেউ ভিতরে প্রবেশ করতে পারবে না এবং ভিতর থেকে কেউ বাইরে যেতে পারবে না। লকডাউনকালীন জনসমাগম নিষিদ্ধ ঘােষণা করা হলাে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খদ্যি সরবরাহ ও সংগ্রহ, বিদ্যুৎ, গ্যাস, ফা/য়ার সার্ভিস, টেলিফোন, ইন্টারনেট, ব্যাংকিং, মােবাইল ব্যাংকিং, ঔষ/ধ শিল্পসংশ্লিষ্ট যানবাহন, কর্মী ইত্যাদি এবং সরকার কর্তৃক সময়ে সময়ে ঘােষিত অন্যান্য জরুরি পরিষেবা এর আওতা বহির্ভূত থাকবে।

এ আদেশ অমা/ন্যকারীদের বিরু/দ্ধে ক/ঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বিজ্ঞপ্তিটি দেশের অভ্যন্তরে করােনা ভাইরাস প্রতিরাে/ধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি ও নড়াইল জেলা প্রশাসক মােহাম্মদ হাবিবুর রহমান কর্তৃক স্বাক্ষরিত।