নড়াইলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

0
11
নড়াইলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত
নড়াইলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। সকাল ৭ টায় জেলা আওয়ামী লীগ কাযালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলণ, বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়া সকাল ৮ টায় জেলা প্রশাসনের উদ্যোগে পুরাতন টার্মিনালে অবস্থিত বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি শেষে বঙ্গবন্ধু চত্বর থেকে একটি শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়। পরে জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা আওয়ামী লীগ,নড়াইাল পৌরসভা, নড়াইল সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, সহ সরকারী, বে-সরকারি বিভিন্নপ্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে ১০১ পাউন্ডের কেক কাটা হয়। পরে জেলা শিল্পকলা হলরুমে দিবসের তাৎপর্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া সরকারী, বে-সরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আলাদা আলাদা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এসব কর্মসূচিতে নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার), পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, সিভিল সা/র্জন ডাঃ নাছিমা আক্তার, বিভিন্ন সরকারি বে-সরকারি প্রতিষ্ঠান ও সংগঠনের কর্মকর্তা কর্মচারিসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।