নড়াইলে নারী দিবসে বাবা কর্তৃক মা ও নিজের প্রতি পাষবিক নির্যাতনের কথা জানালেন সন্তান

0
24
নড়াইলে গ/র্ভব;তী স্ত্রীকে মে/রে আহ/ত করলেন স্কুলশিক্ষক
নড়াইলে গ/র্ভব;তী স্ত্রীকে মে/রে আহ/ত করলেন স্কুলশিক্ষক

স্টাফ রিপোর্টার

নড়াইলে আন্তর্জাতিক নারী দিবসের অনুষ্ঠানে বাবা কর্তৃক মা (অন্তঃসত্ত্বা) এবং নিজের প্রতি নির্যাতনের কথা জানালেন সন্তান। সোমবার (৮ মার্চ) বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এক আলোচনা সভায় এসব অভিযোগ করা হয়। মহিলা বিষয়ক অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক মোঃ আনিছুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা শিক্ষা কর্মকর্তা এস,এম, ছায়েদুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ, জাতীয় মহিলা সংস্থা নড়াইলের চেয়ারম্যান সালমা রহমান কবিতা প্রমুখ।

সভায় শাহজাদী মারিয়াম বিনতে শাহান অভিযোগে বলেন, গত শনিবার রাতে বাবা শাহান শাহ তার তৃতীয় স্ত্রীকে নিয়ে বাড়িতে নিয়ে আসে এবং ঘরে তুলতে যায়। এ সময় মা এবং আমরা দু’বোন বাধা দেওয়ায় বাবা তার তৃতীয় স্ত্রী মারিয়া ও আমার দাদু সবদার সরদার মিলে মা এবং আমার দু’বোনকে কিল ঘুষি ও পেটে লাথি মারতে থাকে। মা এ সময় অচেতন হয়ে যান এব ব্লাডিং হয়। এ ঘটনার পর আমাদের বাড়ি থেকে বের করে দিয়ে ঘরে তালা ঝুলিয়ে দিয়েছে আমার বাবা। আমরা এখন কোথায় উঠবো, আমাদের ভরণ-পোষন কিভাবে চলবে তা ভেবে পাচ্ছি না। তাছাড়া নানাভাবে আমাদের হুমকি ধমকি দিচ্ছেন। আমরা ভয়ে মামলা করতে পারিনি। আমরা এখন নিরাপত্তা চাই। মারিয়াম জানান, তারা এখন আপাতত শহরের মহিষখোলায় এক বন্ধুর বাসায় রয়েছেন। তার মা খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এখন তিনি আগের চেয়ে সুস্থ।

জানা গেছে, সদরের মাইজপাড়া ইউনিয়নের চারিখাদা গ্রামের সবদার সরদারের পূত্র মাইজপাড়া বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক শাহান শাহ সরদার শনিবার (৬ মার্চ) রাতে এ ন্যাক্কারজনক ঘটনা ঘটায়। এ ঘটনার পর থেকে সে ও তার বাবা পলাতক রয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান এবং পুলিশ সুপার প্রবীর কুমার রায় মারিয়ারমকে এ ঘটনার উপযুক্ত বিচার এবং তাদের নিরাপত্তা আশ্বাস দিয়েছেন।