নড়াইলের চন্ডিবরপুর ইউপিতে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা মাসুদুর রহমান

0
10
নড়াইলের চন্ডিবরপুর ইউপিতে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা মাসুদুর রহমান
নড়াইলের চন্ডিবরপুর ইউপিতে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী যুবলীগ নেতা মাসুদুর রহমান

স্টাফ রিপোর্টার

নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মোঃ মাসুদুর রহমান (গুলু)। সাবেক এই ছাত্রনেতা দীর্ঘদিন ধরে ইউনিয়নে সমাজ সেবামুলক কর্মকান্ডসহ মানুষের সেবা করে যাচ্ছেন। নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে তিনি সাধারণ মানুষের পাশে রয়েছেন।
জানাগেছে, চন্ডিবরপুর ইউনিয়নের কুরুলিয়া গ্রামের মৃত আব্দুল লতিফ শেখের পুত্র মাসুদুর রহমান (গুলু) ১৯৯৩ সালে এসএসসি পাশের পর নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজে ভর্তি হন। তখন থেকেই তিনি ছাত্র রাজনীতির সাথে যুক্ত হন। মাসুদুর রহমান চন্ডিবরপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, জেলা ছাত্রলীগের সাথে রাজনীতিতে যুক্ত ছিলেন। পরবর্তীতে তিনি সদর থানা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি জেলা জেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য। যুবলীগ ছাড়াও দীর্ঘদিন ধরে তিনি আওয়ামীলীগের বিভিন্ন কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে আসছেন।

আলাপকালে মাসুদুর রহমান গুলু বলেন, মহান মুক্তিযুদ্ধে নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের যথেষ্ট অবদান রয়েছে। বীরশেষ্ঠ নূর মোহাম্মদের বাড়ি চন্ডিবরপুর ইউনিয়নের মহিষখোলা গ্রামে। সরকার এই গ্রামের নাম পরিবর্তন করে নূর মোহাম্মদ নগর করেছেন। মহান মুক্তিযুদ্ধ, রাজনীতি, শিক্ষা, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে চন্ডিবরপুর ইউনিয়নের যথেষ্ট সুনাম রয়েছে। আমি এই ইউনিয়নের সন্তান হওায় গর্ববোধ করি। আমি রাজনীতির পাশাপাশি চন্ডিবরপুর ইউনিয়নে সাধারণ মানুষ যাতে শান্তিপূর্ণভাবে বাস করতে পারে সে জন্য মাদক, জুয়াসহ সামাজিক অবক্ষয় রোধে কাজ করে আসছি। পুলিশের সহযোগিতায় জুয়ার আসর বন্ধ, মাদক সেবী ও ব্যবসায়ীদের পুলিশে সোপর্দ করে সাধারণ মানুষের কাছে প্রশংসা পেয়েছি। মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিয়েছি। এছাড়া শিক্ষা প্রসারে শিক্ষামুলক বৃত্তি প্রদান, অসহায় শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা অব্যাহত রেখেছি। তরুন সমাজ যাতে ফেসবুক ইন্টারনেট ও মাদকের দিকে ঝুকে না পড়ে সে জন্য খেলাধুলায় উৎসাহ যোগাতে ইউনিয়নের বিভিন্ন গ্রামে ফুটবল, ক্রিকেট সহ খেলাধুলার সামগ্রী বিতরণ করে আসছি। বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সহযোগিতার হাত বাড়িয়েছি।’

তিনি আরো বলেন, ‘একটি ইউনিয়নের উন্নয়নের জন্য শুধু অর্থের প্রয়োজন তা নয়, প্রয়োজন আন্তরিকতা ও স্বদিচ্ছা। সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে প্রতিটি গ্রামের সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব। নড়াইল-২ আসনের মাননীয় সংসদ সদস্য, জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল তারকা মাশরাফী বিন মোর্ত্তজার স্বপ্নের নড়াইল গড়ার কাজে অংশীদার হতে চাই।’ জানাগেছে, ২৬টি গ্রাম নিয়ে গঠিত চন্ডিবপুর ইউনিয়নে ভোটার সংখ্যা প্রায় ১৪হাজার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here