শিল্পী এস এম সুলতানের সংগ্রহশালার উন্নয়নে ২৮ কোটি টাকার প্রকল্প গৃহিত

7
25
শিল্পী এস এম সুলতানের সংগ্রহশালার উন্নয়নে ২৮ কোটি টাকার প্রকল্প গৃহিত
শিল্পী এস এম সুলতানের সংগ্রহশালার উন্নয়নে ২৮ কোটি টাকার প্রকল্প গৃহিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে শিল্পী এস এম সুলতান কমপ্লেক্সের সংস্কার ও মেরামত এবং শিল্পীর শিল্পকর্মের রেস্টোরেশন কাজ সম্পাদিত চিত্রকর্ম যথাস্থানে প্রতিস্থাপন বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে জেলা শিল্পকলা একাডেমি, নড়াইলের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিমের সভাপতিত্বে শিল্পী মোঃ হাসানুর রহমান রিয়াজ, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ইঞ্জিনিয়ার শুকদেব, জেলা কালচারাল কর্মকর্তা মোঃ হায়দার আলী, বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও জেলা শিল্পকলা একাডেমির কর্মকর্তাগণসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এ সময় উপস্থিত ছিলেন। পরিচালক মাহবুবা করিম জানান, এস এম সুলতানের ৫৬টি শিল্পকর্ম কেন্দ্রীয় শিল্পকলা একাডেমিতে জমা দেয়া আছে।

সভায় জানানো হয়, শিল্পী এস এম সুলতান কমপ্লেক্সের সংস্কার ও মেরামতজন নতুন করে ২৮ কোটি টাকার একটি পরিকল্পনা করা হয়েছে, এটা অনুমোদন পেলে কাজ শুরু হবে। এছাড়া শিল্পীর শিল্পীর শিল্পকর্মের রেস্টোরেশনের জন্য তিনটি চিত্রকর্ম ঢাকায় নেয়া হয়েছিল, সেগুলির কাজ সম্পাদন করা হয়েছে, এখন চিত্রকর্ম গুলি যথাস্থানে প্রতিস্থাপন হবে। এবার আরো তিনটি চিত্রকর্ম রেস্টোরেশনের জন্য নিয়ে যাওয়া হবে।