নড়াইলে কবি কাঙ্গাল শামছুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

74
17
নড়াইলে কবি কাঙ্গাল শামছুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত
নড়াইলে কবি কাঙ্গাল শামছুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার

নড়াইলে কবি কাঙ্গাল শামছুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিনটি পালন উপলক্ষে শনিবার দুপুরে জেলার লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের ব্রহ্মণীনগর গ্রামে কবির নিজ বাড়ীতে স্মরণ সভা, কবিতা আবৃত্তি, কবিদের মিলন মেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কবি কাঙ্গাল শামছুর রহমান ট্রাষ্ট্রের আয়োজনে স্মরণ সভায় কবি পত্নী সুফিয়া বেগমের সভাপতিত্বে কবি কাঙ্গাল শামছুর রহমানের জীবন ও কর্মের ওপর বক্তব্য দেন জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, লোহাগড়া প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম খান, বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ লাইব্রেরীয়ান আরাফুল ইসলাম. কবি ও সাহ্যিক সুভাষ বিশ্বাস, আল ইমরান, আলী আজগর রাজা, নারায়ন বিশ্বাস, আশা মনি, সাথী তালুকদার, সৈয়দ খায়রুল ইসলাম, ট্রাষ্টের সভাপতি মিলিয়া খানম, কবি কামনা ইসলাম, মুক্তা খানম সহ অনেকে।

স্বাগত বক্তব্য দেন ট্রাষ্টের সাধারণ সম্পাদক কবির মেয়ে শিল্পী খানম এবং সঞ্চালনা করেন কবি ওসমান গনি। কবির স্মরণ সভায় কবি, সাহিত্যিক, শিক্ষক, সাংবাদিক, সমাজ সেবক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা কবি কাঙ্গাল শামছুর রহমানের রচিতা কবিতা সংরক্ষণ এবং জাতীয়ভাবে মর্যাদা প্রদানের দাবি জানান। পাশাপাশি কবির নামে গঠিত ট্রাষ্ট সুষ্ঠভাবে পরিচালনার জন্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন বক্তারা। সভা শেষে কবিতা আবৃত্তিতে অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার প্রদান করা হয়।

74 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here