নড়াইলে মাশরাফীর ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে এস এম সুলতান একাদশ চ্যাম্পিয়ন

0
38
নড়াইলে মাশরাফীর ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে এস এম সুলতান একাদশ চ্যাম্পিয়ন
নড়াইলে মাশরাফীর ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্টে এস এম সুলতান একাদশ চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার

নড়াইলে বিজয় দিবস বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০-এর ফাইনাল খেলায় নড়াইলের কৃতি সন্তান চিত্রশিল্পী এস.এম সুলতান একাদশ ৭ রানে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। মঙ্গলবার (১২ জানুয়ারী) বিকেলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। সমাপনি অনুষ্ঠানে এ টুর্নামেন্টের সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ এম এম ইমরুল কায়েস (ভার্চুয়াল মাধ্যম), বাংলাদেশ পুলিশ এর উপ-পুলিশ মহাপরিদর্শক শেখ নাজমুল আলম, বাংলাদেশ পুলিশ এর অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক মোল্যা নজরুল ইসলাম, টুর্নামেন্টের ব্যবস্থাপক নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা, নড়াইল পুলিশ সুপার, জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন, মোহাম্মদ জসীমউদ্দিন, জারিসম্রাট মোসলেম উদ্দিনের সুযোগ্য সন্তান জনাব অধ্যক্ষ রওশন আলী, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের সুযোগ্য সন্তান গোলাম মোস্তফা কামাল প্রমুখ।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ রানার্সআপ
বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ রানার্সআপ

প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল ভার্চুয়াল কনফারেন্সে বলেন, মাদক ও সাইবার অপরাধ থেকে সমাজকে বাঁচাতে এবং তরুণ সমাজকে সুরক্ষা দিতে খেলাধুলার কোনো বিকল্প নেই। এই টুর্নামেন্ট তরুণদের প্রাণে নতুন উদ্দম তৈরি করবে। তিনি এই সুন্দর আয়োজনের জন্য নড়াইলের সুযোগ্য সন্তান ক্রিকেট তারকা মাশরাফিকে ধন্যবাদ জানান। তিনি মাশরাফির অনুরোধে নড়াইলে একটি ইনডোর স্টেডিয়াম নির্মাণ এবং বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামকে আরও আধুনিকায়নের আশ্বাস প্রদান করেন।

এ টুর্নামেন্টের সার্বিক ব্যবস্থাপক নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজা এক প্রতিক্রিয়ায় বলেন, নড়াইল থেকে নতুন ক্রিকেটার সৃষ্টি, তাদের অবস্থান জানা, তাদের সুযোগ করে দেওয়া এবং খেলোয়াড়দের উদ্দীপনা দেওয়ার জন্য এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। ইনশাল্লাহ প্রতি বছরই এ আয়োজন হবে। এছাড়া ফুটবল, ভলিবল, টেবিলটেনিসসহ বিভিন্ন টুর্নামেন্ট-এর আয়োজন করার কথা জানান।

৫টি দল এ টুর্নামেন্ট-এ অংশগ্রহন করে। দলগুলো হলো নড়াইলের কৃতি সন্তান একুশে পদকপ্রাপ্ত চারণ কবি বিজয় সরকার একাদশ, মাশরাফির হাতে গড়া সংগঠন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন একাদশ, নড়াইলের কৃতি সন্তান বীরশেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ, চিত্রশিল্পী এস.এম সুলতান একাদশ এবং জারি স¤্রাট মোসলেম উদ্দিন একাদশ। টুর্নামেন্টে বিজয়ী দলকে ৩ লাখ টাকা এবং রানার্সআপ দলকে ২ লাখ টাকা দেওয়া হয়। প্লেয়ার অব দ্যা ফাইনাল নির্বাচিত হন আল ইমরান, টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট (১২টি) শিকারি হয়েছেন আলামিন, টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রহ করেন ফারদিন হাসান রনি, প্লেয়ার অব দা টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন (১৯২ রান সংগ্রহ করেন এবং ৫টি উইকেট শিকার করেন) রাজিবুল ইসলাম।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতায় ছিলেন ওয়ালটন এবং মিনা বাজার। বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ একাদশ ও এস এম সুলতান একাদশের মধ্যকার ফাইনাল খেলা “টি-স্পোর্টস” টেলিভিশনে সরাসরি সম্প্রচার করে। প্রায় ১০ হাজার দর্শক সরাসরি এ খেলা উপভোগ করেন।

উল্লেখ্য, বিপিএলের আদলে এই টুর্নামেন্ট গত ২৯ ডিসেম্বর ২০২০ ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সম্মানিত সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের এমপি। টুর্নামেন্টের খেলা গত ৩০ ডিসেম্বর শুরু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here