বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচু’রের প্রতিবা’দ এবং দো’ষীদের শা’স্তির দা’বিতে নড়াইলে মা’নববন্ধন

8
19
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচু'রের প্রতিবা'দ এবং দো'ষীদের শা'স্তির দা'বিতে নড়াইলে মা'নববন্ধন
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচু'রের প্রতিবা'দ এবং দো'ষীদের শা'স্তির দা'বিতে নড়াইলে মা'নববন্ধন

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাং’চু’রের প্রতিবাদ এবং দো’ষীদের দৃ’ষ্টান্তমূল’ক শা’স্তির দা’বিতে নড়াইলে সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ডিসেম্বর) বেলা ১১টায় নড়াই-যশোর সড়কে নড়াইল প্রেসক্লাবের সামনে নড়াইলের বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন এবং মু’ক্তিযো’দ্ধা সংসদ এ মা’নববন্ধনে অংশগ্রহণ করে। এ সময় নড়াইল সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা মু’ক্তিযো’দ্ধা সংসদের মু’ক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, এ্যাডড’ভোকেট নজরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি আসলাম খান লুলু, সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, মলয় কান্তি নন্দী প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য ভে’ঙ্গেছে তারা একা”ত্তরের পরা’জিত শক্তির দোস’র। এরাই বায়ান্নর ভাষা আ’ন্দো’লন এবং একাত্তরের মহান মু’ক্তিযু’দ্ধে ধর্মের কথা বলে বাংলাদেশের বিরু’দ্ধে যু’দ্ধ করেছিল এবং লাখ লাখ মানুষকে হত্যা, জ্বা’লাও পোড়াও,)লু’টতরা’জ এবং *মা-*বোনদের স’ম্মাহা’নী করেছিল। আজ এরা বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাংচুর করে বাংলাদেশের শে’কড়ে আঘা’ত করেছে, বাংলাদেশের বু’কে হা’তুড়িপে’টা করেছে, রা’ষ্ট্রদ্রো’হী কাজ করেছে। বক্তারা এই ধ’র্ম ব্য’বসায়ী ফতোয়াবাজ এবং ইন্দোনদাতাদের আইনের আওতায় এনে দৃ’ষ্টান্তমূলক শা’স্তির দা’বি জানান।

এছাড়া মু’ক্তিযু’দ্ধের প’ক্ষের সকল দল, দেশের সকল প্রগ’তিশীল মানুষ, সাংস্কৃতিক সংগঠন এবং আপামর জনগণকে সাথে নিয়ে ধর্ম ব্য’বসায়ীদের প্রতিহ’ত করা হবে বলে জানান।

মা’নববন্ধনে জেলা মু’ক্তিযো’দ্ধা সংসদ, নড়াইলের মূর্ছনা সংগীত নিকেতন, চিত্রা থিয়েটার, যুগা’ন্তর সাংস্কৃতিক সংসদ, সরগম সংগীত বিদ্যালয়, গ্রে’ভ শিল্পী গোষ্ঠী, ছা’য়ানট, প্রতিধ্বনি নাট্য গো’ষ্ঠী, লাল বাউল স’ম্প্রদায়, ছন্দয়ন, মানিক-চয়ন স্মৃ’তি সংসদ, উদীচী, বেনুকা, সুরধাম, বাপ্পি স্মৃ’তি সংসদ, গণশিল্পী সংস্থা, মনিকা একাডেমী, স্বরলিপি, কা’মব্যা’ক সো’সাইটি, চলো পা’ল্টাই, স্বপ্নের খোঁ’জে ফাউন্ডেশন, ফটো’গ্রাফি সোসাইটিসহ ২৫টি সংগঠনের তিন শতা’ধিক মানুষ অংশগ্রহণ করেন।