আন্তর্জাতিক শি’শু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাতকে নড়াইল জেলা প্রশাসনের প’ক্ষ থেকে সংবর্ধনা

9
9
আন্তর্জাতিক শি'শু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাতকে নড়াইল জেলা প্রশাসনের প'ক্ষ থেকে সংবর্ধনা
আন্তর্জাতিক শি'শু শান্তি পুরস্কারপ্রাপ্ত সাদাতকে নড়াইল জেলা প্রশাসনের প'ক্ষ থেকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার

সাইবা’র অ’পরাধ থেকে শি’শুদের সুর’ক্ষা নিয়ে কাজ করে ‘শি’শুদের নোবেলখ্যাত আর্ন্তজাতিক শি’শু শান্তি পুরস্কার-২০২০তে ভূষিত কি’শোর সাদাত রহমান সাকিবকে জেলা প্রশাসনের প’ক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার (২৩ নভেম্বর) বেলা ১১টায় নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবর্ধনা প্রদান করা হয়।

জেলা প্রশাসক আনজুমান আরার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার পিতা গোলাম মোর্ত্তজা স্বপন, জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ ছায়েদুর রহমান, জেলা শি’শু বিষয়ক কর্মকর্তা মোঃ ওয়ালিউর রহমান, আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মোঃ মুনিরুজামান মল্লিক, সাদাতের পিতা মোঃ শাখায়াৎ হোসেন, মা মলিনা খাতুন, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, নড়াইল চেম্বার অফ কমার্সের সভাপতি মোঃ হাসানুজ্জামান, জেলা মু’ক্তিযো’দ্ধা সংসদেও ডেপুটি জেলা কমা’ন্ডার মুক্তিযো’দ্ধা এ্যাডভোকেট এস.এ মতিন, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মলয় কুমার কুন্ডু প্রমুখ। পরে সাদাত রহমান সাকিবকে অতিথিবৃন্দ ক্রেষ্ট ও ফু’লেল শুভচ্ছা প্রদান করেন।

সাদাত তার প্রতি’ক্রি’য়ায় জানান, আন্তর্জাতিক শি’শু শন্তি পুরস্কারের সম্মানির ১লাখ ইউরোর পুরো টাকা অ্যাপটির উন্নয়নে ব্যয় করবেন এবং কিভাবে কিশো’রদের জন্য ইন্টারনেটকে আরও নিরাপ’দ করা যায় সেজন্য সারা দেশের ৬৪টি জেলায় দ্রুত সা’ইবার টি’নস-এর এই অ্যাপ বিস্তা’রের চেষ্টা করবেন।

সাদাত বলেন, ‘যতদিন পর্যন্ত বিশ্বে সাইবা’র বু’লিং-এর অভিযো’গ পাব ততদিন পর্যন্ত এর বিরু’দ্ধে যু’দ্ধ চালিয়ে যাব’। তার এই কাজে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা, জেলা প্রশাসক আনজুমান আরা এবং পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম যথেষ্ট পরামর্শ এবং সাহায্য সহযোগিতা করেছেন। তাদের এই সাহায্য সহযোগিতা না পেলে এতো দূর আসতে পারতেন না।

জেলা প্রশাসক আনজুমান আরা এবং পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন পিপিএম তাদের প্রতি’ক্রি’য়ায় বলেন, সাইবা’র বু’লিং-এর শি’কার কিশো’র-কিশো’রীদের র’ক্ষার জন্য যে অ্যাপ তৈরি করেছে তা অভাবনীয়। এভাবে এক সাদাতের মাধ্যমে সারা বাংলাদেশ উঠে আসবে। এই উদ্ভাবন বাংলাদেশেসহ সারা বিশ্ব উপকৃত হবে। আগামীতেও আমাদের তরফ থেকে সম্ভাব্য সব ধরনের সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে।

গত ১৩নভেম্বর কিশো’র সাদাত রহমান শি’শুদের অধিকার, উন্নয়ন ও নিরাপ’ত্তা র’ক্ষায় অসাধারণ অবদানের জন্য নেদারল্যান্ডসভিত্তিক ‘কি’ডস রাই’টস ফাউন্ডেশন’ তাঁকে আন্তর্জাতিক শি’শু শান্তি পুরস্কার বিজয়ী ঘোষণা করে। এদিন নেদারল্যান্ডস এর হেগে এক ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করেন শান্তিতে নোবেল জয়ী মালালা ইউসুফ জাই।