নড়াইলের লোহাগড়ার পিআইও অর্থ আ’ত্মসা’তের অভিযো’গে বরখা’স্ত

3
13

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) এসএমএ করিম অর্থ আ’ত্মসা’তের অভিযো’গে বরখা’স্ত হয়েছেন। সোমবার (১৬নভেম্বর) দু’র্যোগ ব্য’বস্থা’পনা অধিদপ্তর এ আদেশ দেয়।

লোহাগড়ার ইউএনও রোসলিনা পারভীন বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার বিকেলে তার ব’রখা’স্ত আদে’শ পেয়েছেন। দু’র্নীতি প্র’মাণিত হওয়ায় তিনি বরখা’স্ত হয়েছেন। তিনি ঠিকমত অফিস করেন না। তাঁর অ’সহ’যোগিতার কারণে দু’র্যোগ ব্যব’স্থাপনা সংক্রান্ত যাবতীয় কাজ পিছিয়ে যাচ্ছে। তাঁর আ’চার-আ’চার’ণও ভালো নয়। তিনি আরোও জানান, গত অর্থ বছরে সেতু নির্মাণ খাতের ১৬টি প্রকল্পের সিডিউল বিক্রির সংখ্যা কম দেখিয়ে ৭ লাখ ৫১ হাজার ৫শ টাকা আ’ত্ম’সাৎ করেছেন। এছাড়া অ’সদাচা’রণের কারণে তাঁকে বরখা’স্ত করেছে দু’র্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর।

পিআইও কার্যালয় সূত্রে জানা গেছে, সিডিউল বিক্রির টাকা আ’ত্মসা’তের বিষয়ে পিআইও’র বিরু’দ্ধে দু’র্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে অভিযো’গ হয়। অধিদপ্তর জেলা প্রশাসককে ত’দ’ন্তের নির্দেশ দেয়। জেলা প্রশাসক ত’দ’ন্ত করে অধিদপ্তরে প্রতিবেদন দেন। এ ব্যাপারে পিআইও এসএমএ করিম বলেন, ‘সিডিউল বিক্রির ওই টাকা সরকারি খাতে জমা দেয়া হয়েছে। জেলা প্রশাসক ত’দ’ন্ত না করেই ত’দ’ন্ত প্রতিবেদন পাঠিয়েছেন।’