নড়াইলের কালিয়ায় ৪দিন পর ৭১জনকে আসা’মী করে হ’ত্যা মা’ম’লা দা’য়ের

2
26
নড়াইলে আ’লীগের দু’গ্রুপের সং'ঘ'র্ষ- নিহ'ত ১,আহ'ত ১০
নড়াইলে আ’লীগের দু’গ্রুপের সং'ঘ'র্ষ- নিহ'ত ১

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় আওয়ামী লীগের দু’গ্রু’পের সমর্থকদের মধ্যে সং’ঘ’র্ষে রায়হান ফ’কির(২৫) নিহ’ত হওয়ার ঘট’নায় শনিবার (১৪নভেম্বর) রাতে ৭১জনকে আসা’মী করে নিহ’তের মা’তা কহিনুর বেগম বা’দী হয়ে ৪দিন পর হ’ত্যা মা’ম’লা দা’য়ের করেছেন। নড়াগাতী থানা যুবলীগের যুগ্ম সম্পাদক, সাবেক চেয়ারম্যান ও দুই মেম্বারসহ ৭১জনকে আসা’মী করা হয়েছে।

উপজেলার নড়াগাতী থানার কলাবাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আ’লীগ নেতা মাহমুদুল হাসান কায়েস স’মর্থিত সবুর ফ’কির গ্রু’প ও নড়াইল-১আসনের আ’লীগের এমপি সমর্থিত মান্নান-মিল্টন গ্রু’পের মধ্যে স্থানীয় আ’ধি’পত্য বিস্তা’র নিয়ে মঙ্গলবার (১০ নভেম্বর) সকাল ১১টায় কলাবাড়ীয়া ইউপি ও বাঐশোনা ইউপির বডার মূলখানা মাদ্রাসা সংল’গ্ন এলাকায় দু’গ্রু’পের সম’র্থকদের মধ্যে এ র’ক্তক্ষ’য়ী সংঘর্ষ রায়হান ফ’কির(২৫) নিহ’ত হয়। সে উপজেলার কলাবাড়ীয় ইউপির মূলখানা গ্রামের ফায়েক ফকি’রের ছেলে ও সবুর ফ’কির গ্রু’পের সমর্থক।

ঘ’টনার দিন ঘ’টনাস্থল থেকে মান্নান-মিল্টন গ্রু’পের মূলখানা গ্রামের জালাল সিকদার ও কলাবড়ীয়া গ্রামের আলামিন শেখকে পুলিশ আ’টক করে। এছাড়া আর কোন আসা’মী গ্রেফ’তার হয়নি। এ হ’ত্যা মা’ম’লায় নড়াগাতী থানা যুবলীগের যুগ্ম সম্পাদক হাফিজুর রহমাম দীপু, কলাবাড়ীয়া ইউপির সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মন্নু, দুই ইউপি সদস্য শের আলী শেখ ও সোহেলসহ ৭১জনকে আসা’মী করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ মে মান্নান-মিল্টন গ্রু’পের মিল্টনের পিতা কাইয়ুম হ’ত্যা হয়। তার প্রায় ৩বছর আগে কায়েস সম’র্থিত সবুর ফ’কির গ্রু’পের আজিবর রহমান কলাই হ’ত্যা হয়। এ প্রসঙ্গে উপজেলার নড়াগাতী থানার ওসি রোকসানা খাতুন বলেন, ‘নিহ’তের মা’তা কহিনুর বেগম বা’দী হয়ে শনিবার রাতে ৭১জনকে আসা’মী করে মা’ম’লা রু’জু হয়। পরি’স্থিতি এখন শান্ত। আসা’মীদের আ’টকের চেষ্টা অ’ব্যাহত আছে।’