নড়াইলবাসীর পক্ষে সাদাতকে অভিনন্দন জানালেন এমপি মাশরাফী

3
109
নড়াইলবাসীর পক্ষে সাদাতকে অভিনন্দন জানালেন এমপি মাশরাফী
নড়াইলবাসীর পক্ষে সাদাতকে অভিনন্দন জানালেন এমপি মাশরাফী

স্টাফ রিপোর্টার

নড়াইলবাসীর পক্ষে শি’শুদের নোবেলখ্যাত আন্তর্জাতিক শি’শু শান্তি পুরস্কার বিজয়ী বাংলাদেশি নড়াইলের কৃতি সন্তান মোঃ সাদাত রহমান সাকিবকে অভিনন্দন জানালেন নড়াইল ২ আসনের সংসদ সদস্য ও জাতীয় দলের ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা। আজ শুক্রবার (১৪ নভেম্বর) নড়াইল সাইবার অ’পরা’ধ থেকে শি’শুদের সুর’ক্ষা নিয়ে এ্যাপ সাইবার টি’নস তৈরি করে এ সাফল্য অর্জন করেন সাদাত।

আন্তর্জাতিক শি'শু শান্তি পুরস্কার বিজয়ী বাংলাদেশি মোঃ সাদাত রহমান সাকিব
আন্তর্জাতিক শি’শু শান্তি পুরস্কার বিজয়ী বাংলাদেশি মোঃ সাদাত রহমান সাকিব

সাদাতের সাফল্যে অভিনন্দন জানিয়ে নিজের ফেসবুক পেজে মাশরাফী লিখেন, শি’শুদের অধি’কারের প্র’চার এবং দু’র্বল শি’শুদের সুর’ক্ষায় জ’ড়িত একটি শি’শুকে প্রতি বছর “কি’ডস রা’ইটস ইন্টারন্যাশনাল চিল’ড্রেনস পিস প্রাইজ” প্রদান করা হয়।

সাদাত “সাই’বার টিন্স” নামে একটি অ্যাপ্লিকেশন চালু করেছিলেন, যেখানে সাইবার বু’লিং’য়ের শি’কার ব্যক্তিরা তাদের মা’ম’লাগুলি রিপো’র্ট করতে এবং স’হা’য়তা পেতে পারেন। সাই’বার টি’ন্সের সাথে তাঁর কাজ তাকে ৪২ টি দেশের ১৪২ জন মনো’নীত দ’লের দ’লে দাঁ’ড় করিয়েছে। এ বছর নড়াইলের ১৭ বছর বয়সী সাদাত রহমানকে বিজয়ী করা হয়েছে! তোমার এই আন্তর্জাতিক স্বীকৃতি নড়াইলের প্রতিটি মানুষের জন্য গ’র্বের এবং আনন্দের।”

ত’রুণ চে’ঞ্জমেকার ও সমাজসং’স্কা’রক সাদাত নড়াইল আবদুল হাই সিটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।। সাইবার বু’লিংয়ের শি’কার হয়ে এক কিশো’রীর (১৫) আ’ত্মহ’ত্যার পর কাজে নামে সাদাত। তিনি তার বন্ধুদের সহায়তায় ‘নড়াইল ভলেন্টিয়ারস’ নামের একটি সামাজিক সংগঠন শুরু করেন।

সংগঠনটি বেসরকারি সংস্থা একশনএইডের ‘ইয়ু’থ ইনোভেশন চ্যালেঞ্জ–২০১৯’–এ বিজয়ী হয়ে তহ’বিল পায়। এ তহবি’লের মাধ্যমে তারা ‘সাইবার টি’নস’ মোবাইল এ্যাপ তৈরি করে। এ এ্যাপের মাধ্যমে কিশো’র–কিশো’রীরা জানতে পারে কীভাবে ইন্টারনেট জগতে সুর’ক্ষিত থাকতে পারে।