খুলনায় তিন আসা’মিকে ফাঁ’সির আ’দেশ

0
9

নিউজ ডেস্ক

খুলনার ব’টিয়াঘাটার ভ্যানচালক রাশেদুল ইসলাম গাজী হ’ত্যা মা’ম’লায় তিন আসা’মিকে ফাঁ’সির আ’দেশ দিয়েছে আ’দালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদ’ণ্ড করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ আ’দেশ দেন খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী। রাষ্ট্রপক্ষে পিপি এনামুল হক, আসা’মিপক্ষে গাজী রাজু আহমেদ, মঞ্জিল হোসেন মা’ম’লাটি পরিচালনা করেন।

মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত আসা’মিরা হলেন– মো. রবিউল ইসলাম, বনি আমিন শেখ ও মো শহিদুল ইসলাম। রা’য় ঘোষণার সময় তিনজনই আদা’লতে উপস্থিত ছিলেন। এ ছাড়া হ’ত্যার পর ম’রদে’হ গু’ম করার চেষ্টার অ’পরা’ধে প্রত্যেককে সাত বছর করে স’শ্রম কা’রাদ’ণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমা’নার আ’দেশ দেয়া হয়।

মা’ম’লার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৯ আগস্ট রাশেদুল ইসলাম গাজী ব’টিয়াঘাটার জয়পুর গ্রামের নিজ বাসা থেকে বের হন। এর পর তিনি আর ফে’রেননি। পর দিন ২০ আগস্ট সকালে পুলিশ আমির হামজার বাগানের পাশ থেকে তার মা’থাবি’হীন ম’রদে’হ উ’দ্ধা’র করে। এর পর রাশিদুলের বাবা হালিম গাজী বাদী হয়ে বটিয়াঘাটা থানা অ’জ্ঞা’তনামা আসা’মিদের নামে হ’ত্যা মা’ম’লা করেন।

২১ আগস্ট সকালে রাশেদুলের মা’থা উ’দ্ধা’র করে পুলিশ। ওই মা’ম’লার ত’দ’ন্ত শেষে পুলিশ চলতি বছরের ১৪ জানুয়ারি তিনজনের নামে আ’দালতে চা’র্জশি’ট দা’খিল করেন। শু’না’নি শেষে আ’দালত বৃহস্পতিবার রা’য় ঘো’ষণা করেন।