নড়াইলে পর্যটন বিষয়ক ভার্চুয়াল কর্মশালায় জেলার দর্শনীয় স্থান উন্নয়ন পরিকল্পনা

0
15
নড়াইলে পর্যটন বিষয়ক ভার্চুয়াল কর্মশালায় জেলার দর্শনীয় স্থান উন্নয়ন পরিকল্পনা
নড়াইলে পর্যটন বিষয়ক ভার্চুয়াল কর্মশালায় জেলার দর্শনীয় স্থান উন্নয়ন পরিকল্পনা

স্টাফ রিপোর্টার

‘পর্যটন সম্পর্কে জনসচে’তনতা বৃদ্ধি, উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ এবং বাংলাদেশের পর্যটন মহাপরিকল্পনা প্রণয়নে স’হায়তাকরণ’ বিষয়ে নড়াইলে জেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে ভার্চুয়াল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে এ কর্মশালার উদ্বোধন করেন বেসা’মরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী। ঢাকা থেকে ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত হয়ে নড়াইলে পর্যটনের অপার সম্ভবনার বিষয় তুলে ধরে বিশেষ অতিথি হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য বালাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনাযক মাশরাফী বিন মোর্ত্তজা।

নড়াইল জেলা প্রশা’সক আনজুমান আরার সভাপতিত্বে দুইঘন্টাব্যাপী অনুষ্ঠিত এ কর্মশালায় ঢাকা প্রান্তে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, বেসা’মরিক বিমান ও পর্যটন মন্ত্রালয়ের যুগ্ম-সচিব ড. মল্লিক আনোয়ার হোসেন, ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবের, দৈনিক ওশান পত্রিকার সম্পাদক এ্যাডঃ মোঃ আলমগীর সিদ্দিকী, নড়াইল কণ্ঠ পত্রিকার সম্পাদক কাজী হাফিজুর রহমান প্রমুখ।

কর্মশালায় মূল প্রবন্ধের ওপর নির্ধারিত আলোচক হিসেবে যুক্ত ছিলেন নড়াইল জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস এবং সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, কালিয়া উজেলা নির্বাহী অফিসার নাজমুল হুদা ও নড়াইল প্রেস ক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু।

আলোচকগণ নড়াইলে পর্যটকদের আকৃ’ষ্ট করতে সরকারী ভাবে একটি মোটেল স্থাপন, শিল্পী এস এম সুলতান কমপ্লেক্স সম্প্রসারণ, বাঁধাঘাটের সংস্কার, চিত্রা নদীর পাড় বরাবর ও’য়াক ও’য়ে নির্মাণ, হাটবাড়িয়া জ’মিদার বাড়িতে নির্মনাধীন ডিসি পার্কের উন্নয়ন, অরুনিমা রিসোর্ট এন্ড গলফ ক্লাবে যাতায়াত সহজ করতে মধুমতি নদীতে সেতু নির্মাণ সহ সকল দর্শনীয় স্থানে সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করার দাবী জানান।

জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, সরকারী কর্মকর্তা ও বিভিন্ন সামাজিক সংগঠনের নে’তৃবৃন্দসহ মোট ৫৬জন এ কর্মশালায় অংশগ্রহণ করেন। বেসা’মরিক বিমান ও পর্যটন মন্ত্রালয় এবং ট্যুরিজম বোর্ডের সহযোগিতায় নড়াইল জেলা রপ্রশাসন এ কর্মশালার আয়োজন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here