নড়াইলে কাবিখা’র সড়ক সং’স্কা’রে অ’নিয়’মের অভিযো’গ

0
22
নড়াইলে কাবিখা’র সড়ক সংস্কারে অ'নিয়'মের অভিযো'গ
নড়াইলে কাবিখা’র সড়ক সংস্কারে অ'নিয়'মের অভিযো'গ

ডেস্ক রিপোর্ট

নড়াইলের সদর উপজেলার মুলিয়া ইউনিয়নে বাঁ’শভিটা পশ্চিমপাড়া ব্রীজেরদুই পাশের রাস্তা ‘সং’স্কা’র কাজে দু’র্নীতি-অ’নিয়’মের অভিযো’গ উঠেছে। সংশ্লিষ্ট প্রকল্প কমিটির বিরু’দ্ধে সরকারি অর্থ লু’টপা’টের অভিযো’গ পাওয়া গেছে।

সরজমিনে গিয়ে জানা যায়, দু’র্যো’গ ব্য’ব’স্থাপনা ও ত্রা’ণ মন্ত্রণালয়ের কাবিখা প্রকল্পের আওতায় মুলিয়া ইউনিয়নের বাঁশভিটা পশ্চিমপাড়া ব্রীজের দুই পাশের রাস্তা ‘সং’স্কা’র বাবদ ১০ মে. টন গম বরা’দ্দ দেয়া হয়। এলাকাবাসীর অভিযো’গ নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজা’র প্রচেষ্টায় দু’র্যো’গ ব্যবস্থাপনা ও ত্রা’ণ মন্ত্রণালয় হতে এ ব্রীজের দুই পাশের রাস্তা ‘সং’স্কা’রে ১০ মে. টন গম বরা’দ্দ দেয়া হয়।

ক্ষু’ব্ধ এলাকাবাসী রাস্তা দেখিয়ে ক্ষো’ভের সঙ্গে আরো বলেন, বরা’দ্দকৃত সমুদয় গম উত্তো’লন করা হলেও রাস্তার কাজ না করে বরা’দ্দের পুরো টাকাই পকেটে পু’রেছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা। পিআইসি প্রনব বিশ্বাস বলেন মা’টি, বা’লির অভা’বে রাস্তার কাজ সম্পূর্ন করতে পারিনাই। এ ব্যাপারে মুলিয়া ইউপি চেয়ারম্যান রবিন্দ্র নাথ অধিকারী বলেন, বিষয়টি আমি শুনেছি রাস্তা ‘সং*স্কা’র কাজে এম পি সাহেব ১০ মে. টন বরা’দ্দ দিয়েছেন তবে কাজের বরা’দ্দকৃত অর্থের ২০ থেকে ৩০শতাংশ কাজ হয়েছে বলে স্থানীয় এলাকাবাসী আমার কাছে মৌখিক অভিযো’গ করেছেন।