দেদারসে প’চা মা’ছ, নি*ষিদ্ধ পিরান’হা, অস্ট্রেলিয়ান মাগুর বিক্রিঃ অতঃপর জেল এবং জরিমানা

0
12
দেদারসে প'চা মা'ছ, নি*ষিদ্ধ পিরান'হা, অস্ট্রেলিয়ান মাগুর বিক্রিঃ অতঃপর জেল এবং জরিমানা
দেদারসে প'চা মা'ছ, নি*ষিদ্ধ পিরান'হা, অস্ট্রেলিয়ান মাগুর বিক্রিঃ অতঃপর জেল এবং জরিমানা

ডেস্ক রিপোর্ট

রাজধানীর কারওয়ান বাজারে মা’ছের আ’ড়তে অভিযান চালিয়ে ৫ ব্যবসায়িকে বিভিন্ন মেয়াদে করা’দ’ণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রং মি’শিয়ে মাছ বিক্রির দা’য়ে ৫ মাছ ব্যবসায়িকে ১ থেকে ৩ মাস মেয়াদে কা’রাদ’ণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দু’টি মুদি দোকান, গোডাউন ও বর’ফ কারখাানায় অভিযান চালিয়ে তাদেরকে ২৬ লাখ টাকা জরিমা’না করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

সংবাদমাধ্যমে এ তথ্য নিশ্চিত করে এলি’ট ফোর্স র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৬টা থেকে রাজধানীর কারওয়ান বাজারে মা’ছের আ’ড়তে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ভে*জাল বিরো*ধী অভিযান শুরু করে। আর এ অভিযান শেষ হয় বেলা ১১টায়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। মৎ’স্য ও প্রা’ণী সম্পদ বিভাগের কর্মকর্তা সহ র‌্যাব-২ এর কর্মকর্তারা অভিযানে অংশ নেয়।

সারওয়ার আলম জানান, দীর্ঘ সময় ধরে মা’ছ তা’জা রাখতে বিভিন্ন কেমি*ক্যাল ব্যবহার করা হচ্ছে বলে গোপন তথ্য পাওয়া গেছে। এছাড়া মা’ছের শরী*রে বিভিন্ন রং ব্যবহার করারও অভিযো*গ আছে। অভিযান চালিয়ে এসব বিষয়ে সত্যতা পাওয়া গেছে। এছাড়া মা’ছের মধ্যে ক্ষ*তিকর বিভিন্ন র*ঙ মে’শা*নো হয়।

তিনি আরো বলেন, কারওয়ান বাজারে সামুদ্রিক রূপচাঁদা মাছ বলে নি*ষিদ্ধ পিরা’নহা বিক্রি, অস্ট্রেলিয়ান মাগু’র বিক্রিসহ ক্ষ*তিকর রং দিয়ে মাছ বিক্রির অভিযোগে ৫ জন মা’ছ ব্যবসায়ীকে ১ থেকে ৩ মাস মেয়াদে কা’রা’দ*ণ্ড দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here