দৈনিক বিডি খবরের প্রকাশক ও সম্পাদক লিটন দত্তের বিরু*দ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন

2
219
দৈনিক বিডি খবরের প্রকাশক ও সম্পাদক লিটন দত্তের বিরু*দ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন
দৈনিক বিডি খবরের প্রকাশক ও সম্পাদক লিটন দত্তের বিরু*দ্ধে স্ত্রীর সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার

নড়াইল থেকে প্রকাশিত পত্রিকা দৈনিক বিডি খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক লিটন দত্তের বিরু*দ্ধে তার প্রথম স্ত্রী পপি বিশ্বাস যৌ*তুক, মান*সিক ও শারী*রিক নি*র্যা*তন এবং কু’ ক*র্মের বিরু*দ্ধে সংবাদ সম্মেলন করেছে। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় যশোরের অভয়নগর উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের সিংগাড়ি গ্রামের পল্লী চিকি*ৎসক প্রমথ বিশ্বাসের কন্যা পপি বিশ্বাস নড়াইল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে স্বামীর যৌ*তুকের দাবি, বিভিন্ন অনৈ*তিক ও অ*ত্যা*চারের কাহিনী তুলে ধরে এর সুষ্ঠু বি*চার দাবি করেন। এ সময় তার ১০ বছর বয়সী পূত্র দিপ্র ও ৬ বছর বয়সী ক’ন্যা জয়িতা উপস্থিত ছিল।

লিখিত বক্তব্যে তিনি জানান, ২০০৭ সালে সদর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের রায়খালী গ্রামের বঙ্কিম দত্তের ছেলে লিটন দত্তের সাথে তার পারিবারিকভাবে বি*বাহ হয়। বিয়ের সময় তার বাবা লিটনকে যৌ*তুক হিসেবে নগদ ৪লাখ টাকা ও ৪ ভরি স্বর্ণ প্রদান করেন। কিন্তু স্বামীর লো*ভ ছিল অন্তহী*ন। বিয়ের পর থেকেই আরও যৌ*তুকের দাবিতে তার ওপর শারী*রিক নি*র্যা*তন শুরু করে। যৌ*তুকের টাকা দিতে ব্য*র্থ হলেই তাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়া হতো। মে’য়ের ভবিষ্যতের কথা ভেবে বিভিন্ন সময় বাবা সমিতি থেকে লো’ন করে, নিজেদের জমির ফসল ও জমি বিক্রি করে এবং জমি ব*ন্দক দিয়ে স্বা’মীর দা’বিকৃত যৌ*তুকের অর্থ পরিশোধ করেছে। এভাবে স্বা’মীকে নগদ, বিভিন্ন দ্রব্য সামগ্রী ও শ্ব’শুর বাড়িতে জমি রাখতে প্রায় ১৫ লাখ টাকার বু’ঝ দেওয়া হয়। এতেও তার লো*ভ বিন্দুমাত্র কমেনা, বরং বে*ড়ে যায়।

পরবর্তীতে স্বা’মীর দা’বিকৃত টাকা দেওয়ার সা*মর্থ না থাকায় আবার নেমে আসে নি*র্যাত*ন। এ কারণে দ্বিতীয় স’ন্তান হ’বার পর দু’সন্তানসহ আমাকে বাবার বাড়িতে পা’ঠিয়ে দেয়। ৪ বছর ধরে সে আমার এবং দু’সন্তানের কোনো খোঁ*জ-খবর নেয় না। আমি নিজে র*ক্ত বিক্রি করে তাকে টাকা দিয়েছি। বাবার এতো বড়ো দে’না শো’ধ করতে নড়াইলে একটি ডায়াগ*নো’ষ্টিক সেন্টারে এবং ঢাকায় গার্মেন্টস-এ চাকরি করতে বা*ধ্য হয়েছি। বাবা মানে কি সন্তা*নরা তা জানেনা। স্বা’মী সন্তা’নদের পরি*চয় দিতে চায় না।

বর্তমানে স্বা’মী নড়াইল শহরে এক বিবা*হিতা মহি*লা নিয়ে ভাড়া থাকে। গত মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) নড়াইল শহরের রূপগঞ্জ এলাকায় স্বা’মীর কাছে গে’লে সে ও তার কয়েক সহযোগি আমাকে মা*রধ*র করে এবং ধা*ক্কা দিয়ে রা’স্তার পর ফে*লে দেয়। গত বছরের ২৬ ডিসেম্বর স্বা’মী তার বিরু*দ্ধে মি*থ্যা অ’পবা*দ দিয়ে একটি লিগ্যা*ল নোটিস পাঠিয়েছে, যা সম্পূর্ণ মি*থ্যা। একজন পত্রিকার সম্পাদক ও প্রকাশক কিভাবে খা*রাপ হতে পারে? আমি এর সু*ষ্ঠু বি’চার দা’বি করি।

এদিকে লিটন দত্তের বিরু*দ্ধে সদর আমলী আদালতে ২০ লাখ টাকার চেক ডিজঅ*নারের ঘটনায় নেগো*শিয়েবল ইন্স*ট্রুমেন্ট অ্যা*ক্টে মামলা হয়েছে। এ মামলার আইনজীবী রাজু আহম্মেদ জানান, কয়েক মাস পূর্বে শহরের ভওয়াখালী এলাকার নূর মোহাম্মদের কাছ থেকে লিটন দত্ত ব্যবসা করতে ১ মাসের জন্য ২০ লাখ টাকা নেয়।

এ সময় লিটন নূর মোহাম্মদকে ফাস্ট সিকি*উরিটি ইসলামী ব্যাংক, নড়াইল শাখার ২০ লাখ টাকার একটি চে ক প্রদান করে। পরে নূর মোহাম্মদ ১ মাস অতিবাহিত হলে টাকা পরিশো*ধের জন্য চেকটি ফাস্ট সিকি*উরিটি ইসলামী ব্যাংকে উপস্থাপন করলে অপ*র্যাপ্ত তহবিল থাকায় চেকটি ডিজঅ*নার হয়। এ ঘটনায় পেপার বিজ্ঞপ্তির মাধ্যমে লিটনকে লিগ্যা*ল নো’টিশ দেওয়া হলেও টাকা পরিশো*ধ না করায় তার বিরু*দ্ধে ১ সেপ্টেম্বর সদরের আমলী আদালতে চেক ডিজঅ*নার মামলা হয়েছে।

অভিযোগে জানা গেছে, লিটন দত্ত পত্রিকাকে পূজিঁ করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ব্যবসা এবং বিভিন্ন সুযোগ পাইয়ে দেওয়ার কথা বলে কমপক্ষে অর্ধকোটি টাকা হা’তি*য়ে নিয়েছে। এ ব্যাপারে দৈনিক বিডি খবরের সম্পাদক ও প্রকাশক লিটন দত্তকে ফোন করলে ফোনটি ব*ন্ধ পাওয়া যায়।