মসজিদে ৬টি এসির ১টিও বি*স্ফো*রিত হয়নি, মৃ*তের সংখ্যা বেড়ে ২৪ জন

5
32
নারায়ণগঞ্জে মসজিদে বি'স্ফো'রণঃ ক্রমশ বাড়ছে মৃ*তের সংখ্যা, ২১
নারায়ণগঞ্জে মসজিদে বি'স্ফো'রণঃ ক্রমশ বাড়ছে মৃ*তের সংখ্যা

ডেস্ক রিপোর্ট

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে ছয়টি এসির একটিও বি*স্ফো*রিত হয়নি। গ্যা*স লি*ক হয়ে এবং বিদ্যুতের স্পা*র্ক থেকে বের হওয়া আগু*নেই এই বি*স্ফো*রণের ঘটনা ঘটেছে। রোববার (৬ সেপ্টেম্বর) ফা*য়ার সার্ভিসের ত*দন্ত কমিটির প্রধান উপ-পরিচালক নূর হাসান আহমেদ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মসজিদের এসি থেকে বি*স্ফো*রণের ঘটনা ঘটেনি। ছয়টি এসির প্রতিটির ক্যাসিং পু*ড়েছে কিন্তু ভেতরের সব ঠিক আছে। বিদ্যুতের স্পা*র্ক থেকেই গ্যা*সের বি*স্ফো*রণ হয়েছে। এদিকে ঘটনাস্থল পরিদর্শনের পর সিআইডির তদ*ন্ত কমিটির সদস্যও পুলিশ পরিদর্শক জিয়াউদ্দিন উজ্জলও একই কথা বলেছেন। তিনি বলেন, গ্যা*স ও বিদ্যুৎ থেকেই বি*স্ফো*রণের ঘটনা ঘটেছে। ছয়টি এসির একটিও বি*স্ফো*রিত হয়নি, হওয়ার কথাও নয়।

এদিকে বি*স্ফো*রণের ঘটনা তদ*ন্তে জেলা প্রশাসন, ফা*য়ার সার্ভিস, তিতাস গ্যা’স, সিআইডি এবং ডিপিডিসির পক্ষ থেকে আলাদা পাঁচটি তদ*ন্ত কমিটি গঠনা করা হয়েছে। জেলা প্রশাসন পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে। শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকেই ত*দন্ত কমিটি কাজ শুরু করেছে। নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি জানিয়েছেন, গ্যা’স ও বিদ্যুৎ সংযোগে সম*স্যা-এই দুটি বিষয়কে প্রাধান্য দিয়ে প্রাথমিকভাবে তারা কাজ করছেন।

তিতাসের নারায়ণগঞ্জ অফিসের ডিজিএম মফিজুল ইসলাম জানিয়েছেন, তিতাস গ্যা*স কর্তৃপক্ষ পাঁচ সদস্যের ত*দন্ত কমিটি করেছে। তিতাস গ্যা*সের ঢাকা অফিসের মহাব্যবস্থাপক আবদুল ওহাবকে কমিটির প্রধান করা হয়েছে। শনিবার তিতাসের ব্যবস্থাপনা পরিচালক আলী মোহাম্মদ আল মামুন সকালে বি*স্ফো*রণের ঘটনাস্থল পরিদর্শন করেন।

অপরদিকে ডিপিডিসির নির্বাহী প্রকৌশলী গোলাম মোর্শেদ কে আহ্বায়ক করে চার সদস্যের একটি ত*দন্ত কমিটি করা হয়েছে। এই তদন্ত কমিটিকে আগামী পাঁচ দিনের মধ্যে পাঁচ কার্যদিবসের মধ্যে তদ*ন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

ফা*য়ার সার্ভিসের পক্ষ থেকে চার সদস্যের তদ*ন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী ১০ কার্য দিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়। ঘটনা তদ*ন্তে কাজ করছে সিআইডির পাঁচ সদস্যের একটি দলও।

এদিকে মসজিদে বি*স্ফো*রণের ঘটনায় মৃ*তের সংখ্যা আরো বেড়েছে। এ পর্যন্ত ২৪ জনের মা*রা যাবার খবর পাওয়া গেছে। আশ*ঙ্কাজনক অবস্থায় বাকিরা রাজধানীর শেখ হাসিনা বা*র্ন অ্যান্ড প্লা*স্টিক সার্জা*রি ইনস্টিটিউটে চিকিৎ*সাধীন রয়েছেন। সূত্রঃ সময় টিভি