ইসরায়েলকে নিজেদের আকাশপথ ব্যবহারের অনুমতি দিল সৌদি আরব

3
9
ইসরায়েলকে নিজেদের আকাশপথ ব্যবহারের অনুমতি দিল সৌদি আরব
ইসরায়েলকে নিজেদের আকাশপথ ব্যবহারের অনুমতি দিল সৌদি আরব

আন্তর্জাতিক ডেস্ক

সংযুক্ত আরব আমিরাত থেকে ইসরায়েলে বিমান চলাচলে নিজেদের আকাশপথ ব্যবহার করার অনুমতি দিয়েছে সৌদি আরব। ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাতা ও জ্যেষ্ঠ উপদেষ্টা জ্যারেড কুশনারের সাথে বৈঠকের পরই এই সিদ্ধান্ত জানিয়েছে সৌদি আরব। বুধবার এ তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স। সৌদি আরবের সরকারি সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সির বরাত দিয়ে এই খবর জানানো হয়।

সৌদি আরবের জেনারেল অথরিটি ফর সিভিল এভিয়েশন (জিএসিএ) এর বিবৃতিতে জানা যায়, আমিরাতের অনুরোধে এই সিদ্ধান্ত অনুমোদন দেয়া হয়েছে। সৌদি আরবের কাছে উপসাগরীয় দেশগুলো থেকে ইসরায়েলে চলাচলকারী বিমানকে আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়ে অনুরোধ করেছিল আরব আমিরাত।

সৌদি আরবের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেন, আমি দীর্ঘদিন ধরে ইসরায়েলের আকাশকে পূর্ব দিকে উন্মুক্ত করার জন্য কাজ করে যাচ্ছি।

চলতি সপ্তাহে ইসরায়েলি একটি বিমান প্রথমবারের মতো ইসরায়েলি এবং মার্কিন প্রতিনিধিদের একটি বহর নিয়ে তেলআবিব থেকে আমিরাতে আসে। ইসরায়েলি এই বিশেষ বিমানটিও সৌদি আরবের আকাশপথ ব্যবহার করে দুবাইতে পৌঁছে।