লেবাননে ভ’য়াবহ এক বি*স্ফো’রণে অন্তত ১০০ জন নিহ*ত, আহ’ত ৪ হাজার

0
29
লেবাননে ভ'য়াবহ এক বি*স্ফো'রণে অন্তত ১০০ জন নিহ*ত, আহ'ত ৪ হাজার
লেবাননে ভ'য়াবহ এক বি*স্ফো'রণে অন্তত ১০০ জন নিহ*ত, আহ'ত ৪ হাজার

আন্তর্জাতিক ডেস্ক

লেবাননের রাজধানী বৈরুতে ভ’য়াবহ এক বি*স্ফো*রণে অন্তত ১০০ জন নিহ*ত এবং ৪ হাজার মানুষ আহ*ত হয়েছে। প্রত্যক্ষদর্শীদের সূত্র ধরে রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার বিকালে বন্দর এলাকার এই বি*স্ফো*রণে পুরো বৈরুত শহর ভূমিক*ম্পের মতো কেঁ*পে উঠে। তবে এখনো বি*স্ফো*রণের কারণ পুরোপুরি স্পষ্ট না হলেও লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্ধৃত করে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, বন্দরের রাসা*য়নিকের গুদাম থেকে ওই বি*স্ফো*রণ ঘটেছে।

ইন্টারনেটে ভাইরাল ভিডিওতে দেখা যায়, বৈরুতের বন্দর এলাকা থেকে ধোঁ*য়া উড়তে থাকে, এর কিছুক্ষণের মধ্যে বিকট বি*স্ফো*রণে গাড়ি, ভবন উড়ে যেতে দেখা যায়। একদিকে অর্থনৈতিক ম*ন্দা ও করোনাভাইরাস মহামা’রী, এমন পরিস্থিতিতে বৈরুতে বি*স্ফো*রণে হ*তাহ*তের ঘটনা যেন দেশটিকে ক’ঠিন পরীক্ষায় ফে*লে দিয়েছে। প্রেসিডেন্ট মিশেল আউন এক টুইটে বলেছেন, কোনো ধরনের নিরাপত্তার ব্যবস্থা না করে ২ হাজার ৭৫০ টন অ্যা*মোনিয়াম নাই*ট্রেট বন্দরে মজুদ করে রাখা হয়েছিল, যা কোনোভাবে গ্রহণযোগ্য না।

বি*স্ফো*রণে হ*তাহ*তের ঘটনায় বুধবার দেশটিতে রাষ্ট্রীয় শো*ক ঘোষণা করা হয়েছে। লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব এ ঘটনাকে বিপ*র্যয় হিসেবে বর্ণনা করে দায়ী ব্যক্তিদের বিরু*দ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন। তিনি এই দু*র্যোগ ও ক্ষ*তি কা*টিয়ে উঠতে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here