নড়াইলের কালিয়ায় দু’পক্ষের ধাও*য়া-পাল্টা ধাও*য়া, গু’লি বর্ষণ

0
584
নড়াইলে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে সংঘ*র্ষে ৮ জন জখ*ম
সংঘ'র্ষ

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় ঈদুল আযহার নামাজ আদায়কে কেন্দ্র করে বিবাদমান দু’গ্রুপের মধ্যে ধা*ওয়া-পা’ল্টা ধাও’য়ার ঘটনা ঘটেছে। এ সময় বাদশা সরদারের বিরু*দ্ধে গু*লি বর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। ঈদের দিন (শনিবার) সকাল ৮টায় উপজেলার কলাবাড়ীয়া (শিবপুর) গ্রামে ধাওয়া পা*ল্টা ধা*ওয়া ও গু*লি বর্ষণের ঘটনা ঘটে। এতে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র থেকে জানা যায়, উপজেলার কলাবাড়ীয়া গ্রামের শিবপুর পাড়ার নূরু সরদারের ছেলে বাদশা সরদার ও তার প্রতিবেশী হাসমত তালুকদারের সঙ্গে স্থানীয় আ’ধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরো*ধ চলে আসছে।

দু’পক্ষই স্থানীয় সরদার বাড়ী জামে মসজিদে ঈদের নামাজ আদায় করতে গেলে তাদের মধ্যে ধা*ওয়া পাল্টা ধা*ওয়া ও গু*লি বর্ষণের ঘটনা ঘটে। নাম প্রকাশ না করা শর্তে একাধিক প্রত্যক্ষদর্শী বলেন, বিবাদমান দু’টি গ্রুপের মধ্যে ধাও*য়া-পাল্টা ধা*ওয়া চলা কালে বাদশা সরদার অবৈ*ধ আ*গ্নেয়া*স্ত্র দিয়ে ২/৩ রাউন্ড গু*লি বর্ষণ করে।

তারা অভিযোগ করে আরও বলেন, ক্ষম*তাশীন দলের নাম ভা*ঙ্গিয়ে অ*বৈধ আ*গ্নে*য়াস্ত্র ব্যবহার করে বাদশা সরদার এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। যে কারণে স্থানীয় লোকজন তার ভ*য়ে মুখ খুলতে সাহস পায় না। ঘটনার পর থেকে গ্রামটিতে চ’রম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় র*ক্তক্ষ*য়ী সংঘ*র্ষের আ’শং’কা প্রকাশ করছেন স্থানীয়রা।

এ প্রসঙ্গে বাদশা সরদার মুঠোফোনে বলেন, ‘আমাকে প্র*তিপক্ষ হাসমত তালুকদার গু*লি করেছে। একটি গু*লির খোশা পুলিশ উ*দ্ধার করে নড়াগাতী থানায় নিয়ে গেছে।’ একই বিষয় উপজেলার নড়াগাতী থানার ওসি রোকসানা খাতুন জানান, ‘দু’টি গ্রুপই একজন অন্যজনকে দো*ষারপ করছেন। তবে অ*প্রীতিকর কোন ঘটনা ঘটেনি। গু*লি করার কোন নমুনা পাওয়া যায়নি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here