নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

7
8
নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত
নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

স্টাফ রিপোর্টার

‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এ শ্লোগানকে ধারন করে নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হয়েছে।
জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে সোমবার (২৭ জুলাই) দুপুরে ভিডিও কনফারেন্সের মধ্যদিয়ে মৎস্য সপ্তাহের সমাপণী ঘটে। তবে করোনা ভাইরাসের কারনে এবছরের কর্মসূচি সংক্ষিপ্তভাবে পালিন করা হয়।

এবছর মৎস্য সপ্তাহের কর্মসূচির মধ্যে ছিলো মাইকিং, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে সচেতনতামূলক প্রচারণা, লিফলেট বিতরণ, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল বিষয়ে বিভিন্ন স্থানে প্রামান্য চিত্র প্রদর্শন, সদর উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ, সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে শহরের রূপগঞ্জ বাজারে মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, পৌরসভার উজিরপুর এলাকায় মৎস্যচাষীদের পুকুরে পানি পরীক্ষা ও পরামর্শ প্রদান, মৎস্য চাষের উপকরণ বিতরণ ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমাপণী অনুষ্ঠান।

সমাপনী অনুষ্ঠানে জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ফারুকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা, বিশেষ অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ‘বাংলাদেশসহ সারাবিশ্ব আজ করোনা ভাইরাসের কারণে কঠিন সংকটময় সময় অতিবাহিত করছে। বাংলাদেশ কৃষি প্রধান দেশ। দেশের অর্থনৈতিক স্বচ্ছলতা বজায় রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী কোন জমি যেন পতিত না থাকে সেদিকে যেমন খেয়াল রাখতে হবে তেমনি মাছের উৎপাদন বাড়াতে চাষীদের পরামর্শসহ সহযোগিতার হাত বাড়াতে হবে।’