করোনায় আক্রা’ন্ত রো*গীদের অক্সিজেন সেবায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন

0
25

স্টাফ রিপোর্টার

করোনা পরিস্থিতিত্র বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক নড়াইল ০২ এর মানবিক সাংসদ মাশরাফী বিন মোর্ত্তজার হাতে গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন করোনায় আক্রা’ন্ত রো*গীদের সেবায় আবারও একটি বিশেষ উদ্যোগ নিয়েছে। দেশে করোনায় আক্রা’ন্তদের চিকিৎসার জন্য অক্সিজেন সি*লিন্ডারের ব্যাপক সংক*ট দেখা দিয়েছে। নড়াইলেও এই অক্সিজেন সি*লিন্ডারের অনেক সল্পতা রয়েছে। করোনায় আক্রান্ত এসব রো*গীদের অক্সিজেন সংক*ট মেটাতে জরুরী অক্সিজেন সেবা চালু করার উদ্যোগ গ্রহণ করেছে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন।

এই সেবাটি নড়াইল সদরের মহিষখোলায় অবস্থিত নড়াইল এক্সপ্রেস হে*লথ কেয়ার সেন্টার থেকে পরিচালিত হবে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে, বাঁধন-নড়াইল সরকারী ভিক্টোরিয়া কলেজ ইউনিট এবং নড়াইল প্লা’জমা ব্যাংক এই কাজে সার্বিক সহযোগিতা করবে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন থেকে অক্সিজেন সি*লিন্ডার নেওয়ার নির্দেশনা ও শর্তাবলি দেওয়া হয়েছে: ১. অক্সিজেন সেবা গ্রহণ করার প্রধান শর্ত হলো চিকিৎসকের প্রেসক্রি’পশন। পাশাপাশি রো*গীর যে (কভিড ১৯) পজিটিভ এমন কোন ডকুমেন্ট দেখাতে হবে। চিকিৎসকের লিখিত পরামর্শ ব্যতীত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এই সেবা প্রদান করবে না। আর অক্সিজেন সি*লিন্ডার নেওয়ার সময় বাহককে অবশ্যই তার জাতীয় পরিচয়পত্রের কপি নিয়ে আসতে হবে অথবা পরিচয় পত্র সাথে রাখলেই হবে।

২. চিকিৎসকের প্রেসক্রি’পশন অনুযায়ী শুধু অক্সিজেন সি*লিন্ডার সেট বুঝিয়ে দেওয়া হবে কিন্তু এই বিষয়ে পারদর্শী ব্যক্তি দ্বারা রো*গীকে দেওয়ার দায়িত্ব রো*গীর লোককে নিতে হবে। প্রথমবার অক্সিজেনপূর্ন সি*লিন্ডার দেওয়া হবে, পরবর্তীতে রিফিল করে নিতে হবে।

৩. নড়াইল সদরের মহিষখোলায় অবস্থিত নড়াইল এক্সপ্রেস হে*লথ কেয়ার সেন্টার থেকে অক্সিজেন সি*লিন্ডারটি সংগ্রহ করতে হবে। যে কোন প্রয়োজনে ফাউন্ডেশনের একটি হটলাইন নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে-০১৩১৪ ৯৬৬৬৯৯।