রাজধানীর ৬টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

0
26
রাজধানীর ৬টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা
রাজধানীর ৬টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

স্টাফ রিপোর্টার

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহার নির্দেশনায় ও পরিচালক শামীম আল মামুনের (প্রশাসন) এর তত্ত্বাবধানে প্রধান কার্যালয়ের উপপরিচালক মোঃ মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল কর্তৃক ঢাকা মহানগরীর মৌলভীবাজারের মসলা জাতীয় পণ্যের পাইকারি বাজার, নিউমার্কেট, পলাশী বাজার ও হাতিরপুল বাজারে তদারকি করা হয়।

তদারকিকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লংঘ*নের অপ*রাধে ৬টি প্রতিষ্ঠানকে ১২০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও সংশ্লিষ্ট পাইকারি ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য মাইকিং করে সচেতন করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা আসন্ন ঈদকে সামনে রেখে মসলাজাতীয় পণ্যসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয় ভাউচার সংরক্ষণ করতে ও পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করতে এবং যৌক্তিক মূল্যে মসলাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করার জন্য আহ্বান জানান।

এছাড়া জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সারাদেশে নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনা করছে এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে মর্মে জানান তিনি।