নড়াইলে করোনা উপস’র্গে পূজা উদযাপন কমিটির সহ-সভাপতিসহ ২ জনের মৃ*ত্যু

1
135
নড়াইলে করোনা উপস'র্গে পূজা উদযাপন কমিটির সহ-সভাপতিসহ ২ জনের মৃ*ত্যু
নড়াইলে করোনা উপস'র্গে পূজা উদযাপন কমিটির সহ-সভাপতিসহ ২ জনের মৃ*ত্যু

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়া উপজেলার পুরুলিয়া গ্রামে করোনা উপসর্গে উপজেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি এবং একই গ্রামের আরেক জনের খুলনায় মৃ*ত্যু হয়েছে। তারা হলেন জেলার কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের পুরুলিয়া গ্রামের বাসিন্দা, কালিয়া উপজেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি বিমল রায় (৬০) এবং একই গ্রামের নরসুন্দর কার্ত্তিক সরকার (৪২)। নতুন এ দু’জনসহ জেলায় মোট ৬জন করোনা উপসর্গে মা*রা গেলো।

প্রতিবেশী সঞ্জিত সরকার ও তাপস ভট্যাচার্য্য জানান, কার্ত্তিক খুলনার বড় বাজার এলাকায় চুল ছা*টাইয়ের কাজ করতো। গত ৫ দিন পূর্বে জ্ব*র ও সর্দিতে আক্রা*ন্ত হলে গ্রামের বাড়িতে এসে স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছিলেন। পরে শ্বা*সক*ষ্ট শুরু হলে বৃহস্পতিবার (১৮জুন) খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়। শুক্রবার বিকেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃ*ত্যু ঘটে। পরে তাকে খুলনায় সৎ*কার করা হয়েছে।

এছাড়া পূজা উদযাপন কমিটির নেতা বিমল রায় করোনা উপস*র্গে শনিবার (২০জুন) ভোরে নিজ বাড়িতে মা*রা গিয়েছেন। বিমল রায়ের ছেলে সাতক্ষীরা যমুনা ব্যাংকে কর্মরত পদ্যনাথ রায় করোনা উপস*র্গ নিয়ে পনের দিন আগে বাড়ীতে আসেন। এর ক’দিন পর থেকে বিমল রায়ের মধ্যে জ্ব*র, কা*শি ও শ্বা*সক*ষ্ট দেখা দেয়।

কালিয়া উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুদা বলেন, নির্দিষ্ট সময় পার হওয়ায় বিমল রায়ের করোনা নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি। নিরাপত্তার মধ্য দিয়ে সৎ*কার করা হয়েছে এবং স্থানীয় চাঁচুড়ি বাজারসহ আশে পাশের কয়েকটি গ্রাম লকড ডাউন করা হয়েছে।

সিভিল সার্জন ডাঃ মোঃ আবদুল মোমেন বলেন, গত ২৪ ঘন্টায় নড়াইলের তুলারামপুর হাইওয়ে পু*লিশ ফাঁড়ির ২সদস্যসহ ৮জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১৬জন হাইওয়ে পু*লিশ সদস্য ও ৮জন ডাক্তারসহ সর্বমোট ৮১জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৩জন এবং ২জন মা*রা গিয়েছেন।