নড়াইল ১ আসনে অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন এমপি মুক্তি

5
64
নড়াইলের কালিয়ায় খাদ্য সামগ্রী বিতরণ করলেন এমপি মুক্তি
নড়াইলের কালিয়ায় খাদ্য সামগ্রী বিতরণ করলেন এমপি মুক্তি

নিজস্ব প্রতিবেদক

নড়াইল-১ আসনে অ’সহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন সংসদ সদস্য বি এম কবিরুল হক মুক্তি। যতদিন এ করোনাকাল থাকবে ততদিন তিনি অসহায় গরীব দুঃখী মানুষের পাশে থেকে কাজ করে যাবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

করোনা ভাইরাস এর প্রস্তুতি নিয়ে নডাইল-১ আসনের সংসদ সদস্য বি.এম কবিরুল হক মুক্তি এমপির কিছু কার্যক্রম সমূহ তুলে ধরা হলো। ৩রা মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে “পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর” কর্মসূচির কালিয়া উপজেলা স্বাস্থ্য কম*প্লেক্স পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম সম্পন্ন করান। ১৯শে মার্চ করোনা ভাইরাস প্রতিরো”ধে কালিয়া উপজেলা ছাত্রলীগকে সার্বিক সহায়তা করে গরীব ও অসহায় মানুষের মাঝে মাস্ক, সাবান ও সচেতনমূলক লিফলেট বিতরণ করেন। ২৪শে মার্চ চিকিৎসকদের সুরক্ষার জন্য মাস্ক, হ্যান্ড স্যানি’টিজার, গ্লাভস বিতরণ করেন।

যদি আমার পরিবার খেতে পারে, ইনশাআল্লাহ! আপনারাও কেউ না খেয়ে থাকবেন নাঃ এমপি মুক্তি
যদি আমার পরিবার খেতে পারে, ইনশাআল্লাহ! আপনারাও কেউ না খেয়ে থাকবেন নাঃ এমপি মুক্তি

২৬শে মার্চ কালিয়া উপজেলা আওয়ামী লীগ,আওযামী-যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগকে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লে*ক্সে জীবা*ণুনা*শক স্প্রে প্রয়োগ করার জন্য দিকনির্দেশনা দেন। ২৭শে মার্চ কালিয়া উপজেলা স্বাস্থ্য কম*প্লেক্সে শ্বা*সক*ষ্ট জনিত রো*গীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ডাক্তারদের অনুরোধে তিনটি উন্নত ও আধুনিক মানের নেবু*লাইজার মেশিন ঔ*ষধসহ কালিয়া উপজেলা স্বাস্থ্য কম*প্লেক্সের ডাক্তারদের নিকট হস্তান্তর করেন। ৩রা এপ্রিল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, নডাইল-১ এর সংসদ সদস্য বি.এম কবিরুল হক মুক্তির সার্বিক তত্ত্বাবধান ও সহযোগিতায় কালিয়া উপজেলা আওযামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নিজস্ব তহবিল থেকে নডাইল-১ আসনের অ*সহায় ও দুঃ’স্থ প্রায ৩০০০ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার জন্য নেতাকর্মীদের নিকটে হস্তান্তর করেন।

নড়াইলের গাজীরহাট-বড়দিয়া সড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধন করলেন এমপি মুক্তি
নড়াইলের গাজীরহাট-বড়দিয়া সড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধন করলেন এমপি মুক্তি

২৯শে মার্চ নিজে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কালিয়া উপজেলায় বরাদ্দকৃত খাদ্য সামগ্রী বিতরণ করেন। ২৯শে মার্চ নডাইল বাসীর জন্য করোনা ভাইরাস এর সচেতনতা ভিডিও বার্তার মাধ্যমে সাধারণ জনগণ কে নির্দেশনা প্রদান করেন। এবং সার্বোক্ষনিক ভাবে কালিযা স্বাস্থ্য কম*প্লেক্সের ডাক্তারদের সাথে যোগাযোগ রাখছেন।

১৯ এপ্রিলে তারিখে আবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, নডাইল-১ আসনের মাননীয় সংসদ সদস্য বিএম কবিরল হক মুক্তির সার্বিক তত্ত্বাবধান ও সহযোগিতায় কালিয়া উপজেলা আওয়ামী লীগ, আওয়ামী-যুবলীগ, সেচ্ছাসেবকলীগ ও অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিজস্ব অর্থায়নে আরো প্রায় ৩০০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করার জন্য নেতাকর্মীদের নিকটে হস্তান্তর করা হয়।

নড়াইলের কালিয়ায় এমপি মুক্তির উদ্যোগে ভ্রাম্যমাণ ত্রাণ বিতরণ সেবা কার্যক্রম
নড়াইলের কালিয়ায় এমপি মুক্তির উদ্যোগে
ভ্রাম্যমাণ ত্রাণ বিতরণ সেবা কার্যক্রম

১২ এপ্রিলে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লে*ক্সে আবারো চিকিৎসকদের পাশাপাশি পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ফেস মাস্ক, হ্যান্ড স্যানি*টিজার, হ্যান্ড গ্লোভস এবং পিপিই প্রদান করেন নিজ তহবিল থেকে।

২৬ মে সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি এমপির সার্বিক তত্ত্বাবধান ও সহযোগিতায কালিয়া পৌরসভার মেযরের অর্থায়নে কালিযা উপজেলা স্বাস্থ্য কম*প্লেক্সে চিকিৎসকদের জন্য “সেফটি চে*ম্বার” স্থাপন করা হয়। ১৪ মে বিএম কবিরুল হক মুক্তি এমপি নিজস্ব অর্থায়নে নড়াইল সদর উপজেলার ৫টি ইউনিয়ন সহ কালিয়া উপজেলার ১টি পৌরসভা ও ১৪টি ইউনিযনের ৩ শতাধিক বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করেন। নিজস্ব অর্থায়নে নডাইল সদর উপজেলার ৫টি ইউনিযন সহ কালিয়া উপজেলার ১টি পৌরসভা ও ১৪টি ইউনিযনের ৫০০০ এর অধিক আওয়ামী লীগ ও অ*ঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মাঝে ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করেন। এদিনই টেলিমে*ডিসিন সেবা চালু করেন তিনি।

করোনা পরিস্থিতিতে নড়াইলে ৩০০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করলেন মুক্তি এমপি
করোনা পরিস্থিতিতে নড়াইলে ৩০০০ পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করলেন মুক্তি এমপি

এছাড়া গত ৬ এপ্রিল থেকে এমপি’র নির্দেশে সাধারণ জনগণ, মধ্যবিত্ত, অ*সহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেযার জন্য একটা হটলাইন নাম্বারও চালু করেছেন যার মাধ্যমে ৬ এপ্রিল থেকে আজ অবধি ৩৫০০ এর অধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেয় হয। এবং এভাবেই নডাইল-১ এর সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি এমপি অ*সহায় ও দুঃ*স্থ পরিবারের পাশে সব সময়ই থাকছেন। তার কার্যক্রমে সন্তোষ জানিয়েছেন কালিয়ার বাসিন্দারা।

করোনাকালীন সময়ে করোনা রো*গীসহ অন্যান্য রো*গীদের জন্য কালিযা উপজেলার স্বাস্থ্য কম*প্লেক্সকে পরিচ্ছন্ন ও চিকিৎসা সেবায় নিয়োজিত চিকিৎসকদের চিকিৎসা সেবা প্রদানের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য, পরিচ্ছন্নতা কর্মীর সংকটের কথা চিকিৎসকদের মাধ্যমে জানতে পেরে তৎক্ষণাৎ নিজ অর্থায়নে ৪ জন পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ দিয়েছেন, যাদের বেতনসহ যাবতীয় সুযোগ সুবিধা তিনি নিজেই বহন করছেন।