খুলনাঞ্চলে মনিকা বাংলা ক্লাবের উপজেলা কমিটি গঠন

0
12
খুলনাঞ্চলে মনিকা বাংলা ক্লাবের উপজেলা কমিটি গঠন
খুলনাঞ্চলে মনিকা বাংলা ক্লাবের উপজেলা কমিটি গঠন

স্টাফ রিপোর্টার

খুলনা বিভাগীয় অঞ্চলের একটি সুপরিচিত সামাজিক, সাহিত‍্য-সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন মনিকা বাংলা ক্লাব, খুলনাঞ্চলের নড়াইল জেলার নড়াইল সদর, লোহাগড়া ও খুলনা জেলার কয়রা উপজেলা শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১৩ জুন) বিকালে ক্লাবের কেন্দ্রীয় কমিটির চেয়ারম‍্যান এম. সবুজ সুলতান ও কেন্দ্রীয় সদস‍্য সচিব ফারজিন আহমেদের স্বাক্ষরিত প‍্যাডে ও অফিসিয়াল ফেসবুক গ্রুপের মাধ‍্যমে এই ৩টি নতুন শাখা কমিটির তালিকা প্রকাশ করেন।

মনিকা বাংলা ক্লাব খুলনা অঞ্চলের ৩ টি উপজেলা শাখার এই এক বছর মেয়াদী নতুন কমিটিতে স্থান পেয়েছেন যথাক্রমে নড়াইল জেলার লোহাগড়া উপজেলা শাখা কমিটিতে ৩ সদস‍্য বিশিষ্ট উপদেষ্টা পর্ষদের সদস‍্য হিসাবে মনোনীত হয়েছেন যথাক্রমে বীর মুক্তিযোদ্ধা কবি মোঃ মোক্তার হোসেন, মোঃ রেজাউল ইসলাম ও কবি শেফালী বিশ্বাস এবং ৯ সদস‍্য বিশিষ্ট কার্যকরী পর্ষদের সভাপতি পদে মনোনীত হয়েছেন কবি কামনা ইসলাম, সহ-সভাপতি খন্দকার জাবেদ তারেক, সাধারণ সম্পাদক মোঃ ইয়াছিন আরাফাত, সহ-সাধারণ সম্পাদক মিঠুন কুমার বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মোঃ রিপন মিয়া, অর্থ ও দপ্তর সম্পাদক মোঃ শরিফুল ইসলাম সুমন, শিক্ষা ও সমাজকল‍্যাণ সম্পাদক রশিক লাল বিশ্বাস, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কবি রমজান আল সিয়াম, তথ্য ও প্রচার সম্পাদক মোঃ আল মামুন খান এবং খুলনা জেলার কয়রা উপজেলা শাখা কমিটিতে সভাপতি পদে কবি গৌর শংকর, সহ-সভাপতি (সংরক্ষিত), সাধারণ সম্পাদক অজয় সরদার, সহ-সাধারণ সম্পাদক (সংরক্ষিত), সাংগঠনিক সম্পাদক প্রিতম মন্ডল, অর্থ ও দপ্তর সম্পাদক সুজন মন্ডল, শিক্ষা ও সমাজকল‍্যাণ সম্পাদক সৈকত সরদার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তাপস সরদার, তথ্য ও প্রচার সম্পাদক তৃষ্ণা মন্ডল।

এছাড়াও নড়াইল সদর উপজেলা শাখা কমিটিতে উপদেষ্টা সদস‍্য পদে কবি বাচ্চু মুন্সী, মনিকা মজুমদার ও হায়দার আলী খান এবং কার্যকরী পর্ষদের সভাপতি পদে মোঃ হাদিউজ্জামান বাঁধন, সহ-সভাপতি মোঃ আরিফুল ইসলাম আরিফ, সাধারণ সম্পাদক কবি মোঃ মিনহাজুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক নাইমুর রহমান রাজু, সাংগঠনিক সম্পাদক চিত্রকর মোঃ আহাদ আলী, অর্থ ও দপ্তর সম্পাদক কবি আবিদা সুলতানা, শিক্ষা ও সমাজকল‍্যাণ সম্পাদক মোঃ আলম বিশ্বাস, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক লেখিকা মহিমা ইসলাম, তথ্য ও প্রচার সম্পাদক কবি শুভ হৃদয় প্রমুখ।

মনিকা বাংলা ক্লাব এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম‍্যান এম. সবুজ সুলতান জানান, করোনা ভাইরাসের কারণে বার্ষিক সাধারণ সমাবেশ বিহীন অনলাইনের মাধ‍্যমে এই কমিটি গুলো প্রকাশ করতে এক প্রকার বাধ‍্য হয়েছি, এবং অন‍্যান‍্য মেয়াদ উত্তীর্ণ শাখা কমিটি গুলাও শীঘ্রই নতুন করে গঠন করা হবে।

উল্লেখ্য যে, মনিকা বাংলা ক্লাব খুলনা বিভাগের বিভিন্ন অঞ্চলের শিল্প-সাহিত‍্যের পাশাপাশি সামাজিক ও ক্রীড়া অঙ্গনে বিশেষ ভূমিকা পালন করছে। আজ থেকে ১২ বছর আগে মনিকা বাংলা ক্লাব প্রথমে ২০০৮ সালের ২৫ জানুয়ারী নড়াইল জেলার লোহাগড়া উপজেলার সরুশুনা-কামারগ্রামে সুরের মনিকা নামে যাত্রা শুরু করে। আস্তে আস্তে এই সংগঠন খুলনাঞ্চলের বিভিন্ন এলাকায় কাজ করে চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here