নড়াইলে চাচা-ভাতিজাসহ ৩জন নিহ*তের লা*শ ঘা*ড়ে নিয়ে দো*ষীদের ফাঁ*সির দাবি

2
310
নড়াইলে চাচা-ভাতিজাসহ ৩জন নিহ*তের লা*শ ঘা*ড়ে নিয়ে দো*ষীদের ফাঁ*সির দাবি
নড়াইলে চাচা-ভাতিজাসহ ৩জন নিহ*তের লা*শ ঘা*ড়ে নিয়ে দো*ষীদের ফাঁ*সির দাবি

স্টাফ রিপোর্টার

নড়াইলের লোহাগড়ায় আ*ধিপ*ত্য বিস্তারকে কেন্দ্র করে প্র*তিপ*ক্ষের হা*মলায় চাচা-ভাতিজাসহ ৩জন নিহ*তের ঘটনায় দো*ষীদের গ্রেফতার ও ফাঁ*সির দাবিতে নড়াইল শহরে নিহ*তদের লা*শ ঘা*ড়ে নিয়ে ঝা*ড়ু মি*ছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১জুন) দুপুরে গ*ন্ডব-চালিঘাট গ্রামের কয়েকশত নারী-পুরুষ ৩জনের লা*শ নিয়ে নড়াইল সদর হাসপাতালের সামনে থেকে ঝা*ড়ু মি*ছিল বের করে। পরে আদালত চত্বরে এক বিক্ষো*ভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সেখানে বক্তব্য রাখেন কাশিপুর ইউপি চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান এবং মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও আব্দুল আলিম। তারা এ ঘটনার জন্য জেলা পরিষদ সদস্য সুলতান মাহমুদ বিপ্লবসহ দো*ষীদের গ্রেফতার এবং ফাঁ*সির দাবি করেন।

এদিকে বাদি পক্ষ এ ঘটনার জন্য বিল্পবের চাচা পুলিশের ডিআইজি (সিআইডি) শেখ নাজমুল আলমকে এ ঘটনার জন্য দায়ি করে তার বিরু*দ্ধে ব্যানার ও পোস্টার বের করা হয় এবং এলাকাবাসী তার বিরু*দ্ধে বিভিন্ন প্রকার শ্লোগান ও বক্তব্য দেয়।

আদালত চত্বরে বিক্ষো*ভ সমাবেশের সময় সবাইকে শান্ত এবং শৃং*খলা বজায় রাখার অনুরোধ করে বক্তব্য রাখেন নড়াইলের এনডিসি জাহিদ হাসান। পরে বাদি পক্ষ জেলা প্রশাসক আনজুমান আরার কাছে দো*ষীদের গ্রেফতার ও শা*স্তির দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, এলাকায় আ*ধিপ*ত্য বিস্তারকে কেন্দ্র করে নড়াইল জেলা পরিষদের সদস্য গ*ন্ডবগ্রামের সুলতান মাহমুদ বিপ্লব গ্রুপের সাথে একই গ্রামের মিরাজ মোল্যা গ্রুপের মধ্যে দির্ঘদিন ধরে বিরো*ধ চলে আসছিলো। এ নিয়ে বিভিন্ন সময় এ দু’গ্রুপ দ্ব*ন্দ্ব-সং*ঘাতে জ*ড়িয়ে পড়ে। এরই জে*র ধরে বুধবার (১০জুন) বিকেলে লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের গ*ন্ডবগ্রামে এক সংঘ*র্ষে মিরাজ মোল্যার সমর্থক মোকতার মোল্যা (৫০), তার ভাতিজা আমিনুর রহমান হাবিল (৪৫) ও রফিকুল মোল্যা (৪০) খু*ন হয়। এ সময় উভয় পক্ষের কমপক্ষে ২০জন আহ*ত হয়।

এ ব্যাপারে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম বলেন, এ ঘটনায় এ পর্যন্ত ১২জনকে আট*ক করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দো*ষী যেই হোক তাদের বিচারের আওতায় আনা হবে বলে জানান। কোনো প্রকার স*হিং*স ঘটনা, ভাং*চু*র-লু*টপা*ট যাতে না হয় সেজন্য এলাকার ৪টি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া লুট হওয়ার চেষ্টাকালে ১৫টি গরু-ছাগল উ*দ্ধার করে মালিক ও স্থানীয় চৌকিদারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।