নড়াইলের কালিয়ায় আ’লীগের দু’গ্রুপের সং*ঘ*র্ষে বাড়ি ভাং*চু*র, আহত ২০

32
52
দুই পক্ষের সং'ঘর্ষে

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় স্থানীয় আধিপ*ত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের সং*ঘ*র্ষে ২০ বাড়ি ভাং*চু*র হয়েছে। অপরদিকে অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদেরকে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লে*ক্সে ভর্তি করা হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার কলাবাড়িয়া গ্রামে এ সং*ঘ*র্ষ ও ভাং*চু*রের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে গ্রামটিতে কলাবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান মাহামুদুল হাসান কায়েস সমর্থিত মুরসালিন মোল্যা গ্রুপ ও উপজেলার নড়াগাতি থানা কৃষক লীগের সভাপতি হাসনাত মোল্যা গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরো*ধ চলে আসছিল।

ওইদিন সন্ধ্যা ৬টার দিকে মুরসালিন গ্রুপের লোকজন হাসনাতের চাচাতো ভাই বিলায়েত মোল্যা (৪০) ও তকির মোল্যাকে (৩৫) পি*টিয়ে ও কু*পিয়ে আহত করে। তখন উভয় গ্রুপের মধ্যে সং*ঘ*র্ষ বেঁ*ধে যায়। প্রায় দুই ঘন্টা ব্যাপী দফায় দফায় চলা সং*ঘ*র্ষে মহিলাসহ উভয় পক্ষের উজির শেখ (৪০), মোসা শেখ (৪২), নাজির তালুকদার (৪৫), রিলি বেগম (৩৫), রুনা বেগম (২৮), মনিকা বেগম (৩২), মিনারা বেগম (৩১), লাকী বেগম (২২), সেলিনা বেগম (৩৮) ও স্বপন মোল্যাসহ (৩২) অন্তত ২০ জন আহ*ত হন।

মারাত্ম*ক আহতদেরকে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লে*ক্সে ভর্তি করা হয়েছে। এছাড়া সং*ঘ*র্ষ চলাকালে প্রতিপ*ক্ষের লোকজন হা*মলা চালিয়ে কওছার মোল্যা, আফছার মোল্যা, রইচ মোল্যা, ফারুক মল্লিক, জাহানুর মল্লিক, শহীদুল মল্লিক, পিটু মল্লিক, বাবু মল্লিক, মিজান মল্লিক, মুলু মল্লিক, হোসেন মল্লিক, কামরুল মল্লিক, আকবর মল্লিক, সোহাগ মোল্যা, সবুজ মোল্যা, গাউচ মোল্যা, ঝুনু মোল্যা, রিহাদুল মোল্যা, ইবাদ আলী, কায়েম আলী ও রমিজ মোল্যার বাড়িতে ব্যাপক ভাং*চু*র চালিয়েছে বলে ক্ষ*তিগ্র*স্থরা অভিযোগ করেছেন।

এ বিষয় নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন বলেন, ‘কোন প*ক্ষই থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সং*ঘ*র্ষ ও ভাং*চু*রের সঙ্গে জড়িতদের ধরতে পুলিশী অভিযান অব্যাহত আছে।’