মাশরাফীর নড়াইল এক্সপ্রেসের উদ্যোগে করোনা দুর্যোগে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের উদ্বোধন

3
68
মাশরাফীর নড়াইল এক্সপ্রেসের উদ্যোগে করোনা দুর্যোগে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের উদ্বোধন
মাশরাফীর নড়াইল এক্সপ্রেসের উদ্যোগে করোনা দুর্যোগে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের উদ্বোধন

স্টাফ রিপোর্টার

নড়াইল ২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজার উদ্যোগে করোনা দুর্যোগের মধ্যে ভ্রাম্যমাণ মেডিকেল টিম এর উদ্বোধন হয়েছে। রবিবার (৫ এপ্রিল) বেলা ১১টায় ভ্রাম্যমাণ মেডিকেল টিম এর উদ্বোধন করেন পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন মাশরাফীর পিতা গোলাম মোর্তজা স্বপন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক,ফাউন্ডেশনের সহ-সভাপতি শামিমুল ইসলাম টুলু, কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম প্রমুখ।

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে মানুষ যখন ঘরে আবদ্ধ এবং সাধারণ চিকিৎসা সেবাও যখন বাঁধাগ্রস্থ হচ্ছে ঠিক সেই সময় এগিয়ে এলেন নড়াইল-২ এর এমপি এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফী বিন মোর্ত্তজা। আজ রোববার (৫এপ্রিল) থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম জেলার তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা পৌঁছে দেবে। শুক্রবার (৩এপ্রিল) রাতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় ক্রিকেট তারকা মাশরাফী এ স্বাস্থ্যসেবা চালুর ঘোষনা দেন।

ভিডিও বার্তায় তিনি সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে বলেন, খাদ্য দ্রব্য সরবারহের পাশাপাশি সাধারণ ভ্রাম্যমান চিকিৎসাটাও জরুরী। যারা বিভিন্ন রো’গে (করোনা ছাড়া) ভ)ভুগছেন তাদের জন্য এই ক্ষুদ্র প্রয়াস। ভ্রাম্যমান টিমে দুইটা মোবাইল নম্বর( ০১৩১৪-৯৬৬৬৯৯, ০১৭৮৪-২৮৯৪৯৪) থাকবে আপনারা যোগাযোগ করবেন। প্রাথমিক অবস্থায় নড়াইলের সন্তান ডাঃ দ্বীপ বিশ্বাস এবং তার সহধর্মীনী ডাঃ স্বপ্না রানী সরকার এই চিকিৎসা দিবেন। এজন্য তিনি ডাক্তারদের ধন্যবাদ দেন এবং নড়াইলের সন্তান যারা চিকিৎসা পেশায় রয়েছেন তাদের যহযোগিতা কামনা করেছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে এ চিকিৎসা সেবা নেওয়ার জন্য তিনি আহবান জানান।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, ‘সুস্থ সেবায় এই দুর্যোগে নড়াইল এক্সপ্রেস আপনার দ্বারে’ এ শ্লোগানকে সামনে নিয়ে রোববার (৫ মার্চ ) সকাল থেকে ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইল ও লোহাগড়ার বিভিন্ন তৃণমূল এলাকায় গিয়ে সাধারণ মানুষকে ফ্রি স্বাস্থ্য সেবা পৌঁছে দেবে। প্রথমে একটি মেডিকেল টিম মাঠ পর্যায়ে কাজ করবে। পরে দু’টি টিম বের হবে।

যতদিন করোনাভাইরাসের সংক্রমণ থাকবে ততদিন এই মেডিকেল টিম এভাবে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখবে । উল্লেখ্য, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ, ক্রীড়াসহ বিভিন্ন সেবা মূলক কাজ করে যাচ্ছেন।