নড়াইলের লোহাগড়ায় করোনার প্রাদুর্ভাব প্রতিরোধে ১২০ পরিবারের মধ্যে নিত্যপণ্য বিতরণ

2
23
সার ও বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে মাঠ পর্যায়ে সচেতনতা বৃদ্ধিসহ দরিদ্রদের পাশে দাঁড়িয়েছে নড়াইলের লোহাগড়ার অরাজনৈতিক ও অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান হাজী গোলাম রসুল-পলাশ ফাউন্ডেশন। প্রতিষ্ঠানটি কোয়ারেন্টাইন নিয়ম মেনে চলায় দরিদ্রদের মধ্যে চাল, ডাল, তেল, পেঁয়াজ, চিনি, আলুসহ নিত্য পন্য বিনামূল্যে বিতরণ করছে।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সকালে হাজী গোলাম রসুল-পলাশ ফাউন্ডেশনের পক্ষ থেকে দিঘলিয়ায় ১২০ জন দরিদ্রকে মাথাপ্রতি ৫ কেজি করে চাল, ১ কেজি করে ডাল, চিনি, আলু, পিঁয়াজ, লবণ, তেল ও ১টি করে সাবান বিতরণ করা হয়। দিঘলিয়ার মেসার্স হাজী ফিলিং স্টেশনের সামনে এসব নিত্য পণ্যসামগ্রী বিতরণ করেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা।

এসময় লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র, ফাউন্ডেশনের চেয়ারম্যান জেলা পরিষদের সদস্য সাইফুর রহমান হিলু, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান নীনা ইয়াসমিন, ফাউন্ডেশনের পরিচালক মুক্ত রহমান, শেখ তুহিন, আওয়ামী লীগ নেতা সরদার আব্দুল হাই, মোঃ কামাল হোসেন মোল্যা, গনি শেখ, কামাল শেখ, শেখ বিল্লাল হোসেন উপস্থিত ছিলেন।

নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা বিতরণকালে বলেন, করোনা ভাইরাসের কারনে বিশ^ এখন কঠিন সময় পার করছে। ভয় না পেয়ে সচেতন হোন। সরকারি আইন মেনে চলুন। নিজে পরিস্কার থাকুন, পরিবারকে পরিস্কার রাখুন। আমরা সম্মিলিতভাবে করোনার বিস্তার ঠেকাতে পারবো। হাজী গোলাম রসুল-পলাশ ফাউন্ডেশনের পরিচালক মুক্ত রহমান জানান, মেসার্স হাজী ফিলিং স্টেশনের মাধ্যমে গত ২০ দিন যাবত রাস্তায় চলাচলকারী যানবাহন সহ বাজার এলাকা করোনামুক্ত করতে স্প্রে করা হচ্ছে। পোষ্টার, লিফলেটের মাধ্যমে করোনার বিস্তার রোধে সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে।