নড়াইলের কালিয়ায় সরকারি গাছ নিধনের অভিযোগে মামলা- আটক ১

0
46
অস্ত্রসহ গ্রেফতার

স্টাফ রিপোর্টার

নড়াইলের কালিয়ায় সাংবাদিক পরিচয়ে সড়কের পাশে সরকারি গাছ নিধনের অভিযোগে দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা হয়েছে। উপজেলা প্রকৌশল দফতর শুক্রবার রাতে নড়াগাতী থানায় মামলাটি দায়ের করেন। ওই ঘটনায় পুলিশ একজনকে আটক করে আদালতে প্রেরণ করেছে।

পুলিশ জানায়, উপজেলার কলাবাড়িয়া গ্রামের ইখলাছ সরদারের ছেলে রিয়াজ সরদার নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে ফিল্মী ষ্টাইলে তার সহযোগীদের নিয়ে শুক্রবার সকাল থেকে কালিয়া-চাপাইল সড়কের কলাবাড়িয়া পশ্চিমপার বাজারের উত্তর পাশের মেহগিনি ও শিরিশ গাছ অবৈধভাবে কাটতে থাকে। কালিয়ার ইউএনও মো.নাজমুল হুদার হস্তক্ষেপে প্রায় অর্ধ লক্ষাধিক টাকা মূল্যের ৬টি গাছ কেটে নেয়ার সময় পুলিশ ঘটনাস্থল থেকে জব্দ করে। পরে কলাবাড়িয়া গ্রামের মহম্মাদ মল্লিকের ছেলে সজিব মল্লিককে (২৫) পুলিশ আটক করে।

শুক্রবার রাতে কালিয়া উপজেলা প্রকৌশল বিভাগের কমিউনিটি অর্গানাইজার (সিও) মো.আশিক ইকবাল বাদী হয়ে ওই কথিত সাংবাদিক রিয়াজ সরদার ও সজিব মল্লিকসহ অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামী করে উপজেলার নড়াগাতি থানায় মামলাটি দায়ের করেন। ঘটনার পর থেকে রিয়াজ সরদার পলাতক রয়েছে।

এ প্রসঙ্গে নড়াগাতী থানার ওসি (তদন্ত) মো.রুহুল আমীন বলন,‘মামলা হয়েছে, তদন্ত চলছে। অন্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।’