নড়াইলের লোহাগড়ায় সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রতারণায় গ্রেপ্তার ১

1
380
নড়াইলের লোহাগড়ায় সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রতারণায় গ্রেপ্তার ১
নড়াইলের লোহাগড়ায় সেনাবাহিনীতে চাকরি দেওয়ার প্রতারণায় গ্রেপ্তার ১

স্টাফ রিপোর্টার

নড়াইলে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা ও বাণিজ্য করার দায়ে মিন্টু মোল্যা (৩৫) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে লোহাগড়া থানা পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, নলদী ইউনিয়নের চরবালিদিয়া গ্রামের মৃত মোক্তার মোল্যার ছেলে মিন্টু মোল্যাসহ চার প্রতারক চরশামুকখোলা গ্রামের ব্যবসায়ী শাহাদত শেখের ছেলে সাকিবুল ইসলামকে সেনাবাহিনীতে চাকুরি দেওয়ার প্রলোভন দেখায়। ওই প্রতারকচক্র সাকিবুলের বাড়িতে তার বাবা মায়ের কাছ থেকে গত বছর ২৮ ডিসেম্বর কৌশলে নগদ পঞ্চাশ হাজার টাকা নেওয়াসহ একশত টাকা মূল্যমানের স্বাক্ষরিত তিনটি স্ট্যাম্প ও একটি ব্যাংক চেক নেয়। প্রতারক চক্র নগদ পঞ্চাশ হাজার টাকাসহ চাকরির পরে ৭ লাখ টাকা দাবি করে আসছিল।

গত বছর ২৯ ডিসেম্বর যশোর ক্যান্টনমেন্ট মাঠে সেনাবাহিনীতে সাকিবুল ইসলামের চাকরি হয়। ৩১ ডিসেম্বর রাতে ৫/৬ জন প্রতারক সাকিবুলের বাড়িতে গিয়ে তার বাবা মায়ের কাছে ৭ লাখ টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকার করায় তারা সাকিবুলের পরিবারকে হুমকি দেয়। এ ঘটনায় বৃহস্পতিবার সাকিবুলের মা সেলিনা বাদী হয়ে প্রতারক মিন্টু মোল্যাসহ চারজনের নামে মামলা দায়ের করেছেন।

লোহাগড়া থানার ওসি মোঃ আলমগীর হোসেন জানান, এস আই মিল্টন কুমার দেব দাসের নেতৃত্বে একদল পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যায় নলদীর চরবালিদিয়া থেকে প্রতারক মিন্টু মোল্যাকে গ্রেপ্তার করেছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।